Sunday, April 21, 2024
বাড়িবিশ্ব সংবাদভারত মহাসাগর লাগোয়া এডেন উপসাগর থেকে অপহৃত বাংলাদেশের পণ্যবাহী জাহাজ এমভি আবদুল্লা

ভারত মহাসাগর লাগোয়া এডেন উপসাগর থেকে অপহৃত বাংলাদেশের পণ্যবাহী জাহাজ এমভি আবদুল্লা

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৩ মার্চ : ভারত মহাসাগর লাগোয়া এডেন উপসাগর থেকে অপহৃত বাংলাদেশের পণ্যবাহী জাহাজ এমভি আবদুল্লা । বাংলাদেশের সংবাদমাধ্যমগুলির দাবি, ওই জাহাজটি সোমালি জলসদ্যুদের কবলে পড়েছে। শেষ মুহূর্তে এমভি আবদুল্লার নাবিকরা বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশন’-এর এক আধিকারিকের কাছে সাহায্য চেয়ে বার্তা পাঠিয়েছিল। যদিও তাতে লাভ হয়নি।

শেষ খবরে জানা গিয়েছে, সোমালিয়ার দিকে নিজেদের গোপন ডেরায় জাহাজটিকে নিয়ে গিয়েছে জলদস্যুরা। পণ্যবাহী জাহাজটি বাংলাদেশের শিল্পগোষ্ঠী কবির গ্রুপের মালিকানাধীন। মঙ্গলবার সন্ধ্যায় এমভি আবদুল্লার নাবিক আসিফুর রহমান ফেসবুক পোস্ট জাহাজ অপহরণের কথা জানান। তিনি লেখেন, ‘‘সোমালিয়ার জলদস্যুদের হাতে আমরা আক্রান্ত। তবে সবাই সুস্থ ও নিরাপদে আছি। আমাদের জন্য প্রার্থনা করুন।’’


বাংলাদেশের একটি সংবাদমাধ্যমের দাবি, ভারতীয় নৌসেনা এমভি আবদুল্লা উদ্ধারে চেষ্টা চালাচ্ছে। যদিও ওই বিষয়ে এখনও পর্যন্ত বিস্তারিত জানা যায়নি। উল্লেখ্য, ভারত মহাসাগরে জলদস্যুদের দাপট বাড়া নিয়ে উদ্বিগ্ন ভারত-সহ একাধিক দেশ। সেই উদ্বেগ যে যথাযথ তা বাংলাদেশের হাজার অপহরণের ঘটনায় স্পষ্ট হয়ে গেল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য