Tuesday, April 16, 2024
বাড়িবিশ্ব সংবাদদুহাজার কোটির আন্তর্জাতিক মাদক কারবারের পর্দা ফাঁস!

দুহাজার কোটির আন্তর্জাতিক মাদক কারবারের পর্দা ফাঁস!

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৫ ফেব্রুয়ারি : আন্তর্জাতিক মাদক কারবারের পর্দা ফাঁস! দিল্লি পুলিশের স্পেশাল সেল ও নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর যৌথ অভিযানে বাজেয়াপ্ত সিউডোফেড্রিন। অভিযোগ, মাদক তৈরির জন্য তা মজুত করা হয়েছিল। ঘটনাস্থলে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলেই খবর। এর মধ্যেই আবার শোনা যাচ্ছে, প্রায় দুহাজার কোটির এই আন্তর্জাতিক মাদক পাচারের কারবারের মাস্টারমাইন্ড তামিল সিনেমার এক প্রযোজক।

কে এই প্রযোজক? তা এখনও পর্যন্ত জানা যায়নি। তবে দিল্লি পুলিশের স্পেশাল সেল ও NCB-র অভিযানের খবর পাওয়ার পর থেকেই নাকি বেপাত্তা তিনি। সাধারণত সর্দি-কাশির ওষুধ তৈরির উপাদান হিসেবে সিউডোফেড্রিন ব্যবহার করা হয়। এর ব্যবহারের উপর কড়া নিয়মও রয়েছে। কিন্তু এই উপাদানেই নাকি আবার ক্যাফেইন মিশিয়ে মাদকদ্রব্য তৈরি করা হয়।
শোনা যায়, সিউডোফেড্রিনের অবৈধ ব্যবহারের এই কারবার শুধু ভারতে নয় নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, মালয়েশিয়াতেও ছড়িয়ে ছিল। অস্ট্রেলিয়া পুলিশ ও নিউজিল্যান্ডের কাস্টমস ডিপার্টমেন্টের কাছ থেকে এর খবর পায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। তার পর দিল্লি পুলিশের স্পেশাল সেলের সঙ্গে যৌথভাবে এই র‌্যাকেটের পর্দা ফাঁস করার জন্য একটি টিম তৈরি করা হয়।

আমেরিকার ড্রাগ এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট সূত্রে খবর পাওয়া যায়, দিল্লিতে ঘাঁটি তৈরি করেই এই মাদক পাচারের কারবার চলছে। সূত্র মারফত খবর পেয়ে, পশ্চিম দিল্লির গোডাউনে হানা দেয় দিল্লি পুলিশ ও NCB-র টিম। সেখান থেকে ৫০ কেজি সিউডোফেড্রিন উদ্ধার হয় প্রসঙ্গত, এক কেজি সিউডোফেড্রিনের বাজার দর এখন প্রায় দেড় কোটি টাকা। শোনা যায়, এই সূত্র ধরেই তামিল প্রযোজকের সন্ধান পায় পুলিশ ও NCB-র টিম। আপাতত তাঁকে খুঁজে বের করার চেষ্টা চলছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য