Tuesday, June 28, 2022
বাড়িরাজ্যরাত ৮ টা থেকে নৈশ কারফিউ, সিনেমা হল, বিনোদন পার্ক, শপিং মল,...

রাত ৮ টা থেকে নৈশ কারফিউ, সিনেমা হল, বিনোদন পার্ক, শপিং মল, মেলা, পিকনিক স্পট, ৫০ শতাংশ সরকারি কর্মী দিয়ে চলবে পুর নিগম এলাকার সরকারি অফিস : সুশান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ জানুয়ারি : রাজ্যে সংক্রমন উদ্বেগজনক ভাবে বাড়ছে। গত ১০ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত কোভিডে ১৪ জনের মৃত্যু হয়েছে। তাই সরকার মঙ্গলবার মন্ত্রীসভার বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছে আগামী ২০ জানুয়ারি রাত ৮ টা থেকে নৈশ কারফিউ লাগু হবে। পুর নিগম এলাকায় ৫০ শতাংশ কর্মী দিয়ে সরকারি অফিসে কাজকর্ম চলবে। ২৩ জানুয়ারির মধ্যে শেষ করতে হবে সমস্ত ধর্মীয় অনুষ্ঠান। পাশাপাশি ২০ জানুয়ারি থেকে সিনেমা হল, বিনোদন পার্ক, শপিং মল, মেলা, পিকনিক স্পট বন্ধ থাকবে।

 কারণ এইগুলো সামনে সন্ধ্যা থেকে আড্ডা জমে। রাজ্যবাসী কল্যাণে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। বুধবার নতুন করে ১০ দিনের জন্য জারি হবে এ কোভিড নির্দেশিকা। মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকের পর মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান তথ্য সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী। পাশাপাশি রাজ্যের ৭৩৪ টি স্কুলে ১৫-১৮ বছর বয়সীদের জন্য শুরু হতে চলেছে ভ্যাকসিনের স্পেশাল ড্রাইভ। ১৯, ২০ এবং ২১ জানুয়ারি হবে স্পেশাল ড্রাইভ। এবং এই সময়ে টিকাকরণ কেন্দ্রগুলি পরিদর্শনে যাবেন মন্ত্রিসভার সদস্যরা। তিনি আরো বলেন রাজ্যে মিশন মুডে চলছে কোভিড টিকাকরণ। মন্ত্রিসভায় রাজ্যে শূন্যপদ পূরণের সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে রয়েছে সিরিয়ার ডাগসম্যান। সিনিয়র ডাগসম্যানের ১৮ টি শূন্যপদ পি ডব্লিউ ডি নিয়োগ করবে। তাদের স্পে স্কেল হবে ১০ হাজার টাকা থেকে ৩৪,৮০০ টাকা। পাশাপাশি ফায়ার সার্ভিস দপ্তরে নিয়োগ করা হবে ২৩৫ জন। এর মধ্যে রয়েছে সিনিয়র অফিসার ৫ জন, সাব অফিসার ১৫ জন, লেডি ফায়ারম্যান ২৫ জন, ড্রাইভার ২৫ জন, ফায়ারম্যান ১৬০ জন এবং এল ডি সি ৫ জন নিয়োগ করা হবে। সোশ্যাল ওয়েলফেয়ার এন্ড এডুকেশন দপ্তরে সিডিপিও ২২ জন টি পি এস সি মাধ্যমে নিয়োগ করা হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য