Friday, April 19, 2024
বাড়িবিশ্ব সংবাদবাজফিড নিউজ বন্ধ হয়ে যাচ্ছে

বাজফিড নিউজ বন্ধ হয়ে যাচ্ছে

স্যন্দন ডিজিটেল ডেস্ক,,২১ এপ্রিল: খরচ সাশ্রয়ের অংশ হিসেবে সংবাদ বিভাগ বন্ধ করে দিচ্ছে মার্কিন ইন্টারনেট মিডিয়া, সংবাদ ও বিনোদন কোম্পানি হিসেবে পরিচিত বাজফিড। এর মধ্য দিয়েই ইন্টারনেট যুগের  উল্লেখযোগ্য নিউজ ওয়েবসাইটগুলোর একটির যুগাবসান হওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে।বাজফিডের পক্ষ থেকে বলা হয়েছে, প্রযুক্তি খাতে মন্দা ও শেয়ার বাজারে ধুঁকতে থাকার মতো নানা চ্যালেঞ্জে পড়তে হয়েছে তাদের। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা জোনাহ পেরেট্টি বাজফিড নিউজ বন্ধ হয়ে যাওয়ায় নিজের আংশিক দায় স্বীকার করেছেন।

কর্মীদের কাছে লেখা এক চিঠিতে পেরেট্টি বলেছেন, আমরা প্রায় ১৫ শতাংশ কর্মী ছাঁটাই করছি। এ ছাড়া বাজফিড নিউজ বন্ধ করে দেওয়ার প্রক্রিয়া শুরু হচ্ছে।বাজফিড নিউজ বন্ধ হয়ে যাওয়ার খবরে ওয়াল স্ট্রিটে এর শেয়ারের দাম ২০ শতাংশ কমে গেছে। পেরেট্টি বলেছেন, একক প্রতিষ্ঠান হিসেবে বাজফিড নিউজকে আর না চালানোর সিদ্ধান্তে এসেছেন তাঁরা। তাঁরা এখন তাঁদের হাফপোস্ট ওয়েবসাইটে মনোযোগ দেবেন।

পেরেট্টি আরও বলেন, বাজফিড বন্ধ করার পেছনে করোনা মহামারি, মূলধনের অভাব, ডিজিটাল বিজ্ঞাপনের বাজার সংকুচিত হওয়ার পাশাপাশি পাঠক ও প্ল্যাটফর্মের পরিবর্তনের কারণগুলোও রয়েছে।বাজফিড মার্কিন ডিজিটাল কোম্পানি হিসেবে ২০০৬ সালে যাত্রা শুরু করে। শুরুতে এটি বিভিন্ন তালিকা ও স্থানীয় কুইজের জন্য পরিচিত ছিল। কিন্তু ২০১১ সালে বাজফিড নিউজের যাত্রা শুরু হলে ইন্টারনেট মিডিয়া কোম্পানিগুলোর মধ্যে নতুন ধারার সূচনা করে এটি। ২০২১ সালে চীনের জিনজিয়াং নিয়ে প্রতিবেদনের জন্য পুলিৎজার পুরস্কারও জেতে এ প্ল্যাটফর্ম।২০২০ সালের নভেম্বরে ভেরিজনের কাছ থেকে হাফিংটন পোস্ট কিনে নেয় বাজফিড। পেরেট্টি বলেন, এখন থেকে আমাদের খবরের মাধ্যম হিসেবে একটি ব্র্যান্ড পরিচিত হবে। সেটি হাফপোস্ট।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য