Saturday, December 3, 2022
বাড়িবিনোদনরক্ত দিয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পোস্টার আঁকা! উত্তর দিলেন পরিচালক

রক্ত দিয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পোস্টার আঁকা! উত্তর দিলেন পরিচালক

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ২৬ মার্চ:  ১৯৯০-এ উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের ‘গণহত্যা’র উপর ভিত্তি করে, ‘দ্য কাশ্মীর ফাইলস’ বিতর্কের ঝড় তুলেছে। অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার, পল্লবী যোশী এবং অন্যান্যদের মতো প্রতিভাবান অভিনেতাদের নিয়ে তৈরি বিবেক অগ্নিহোত্রীর  এই ছবি দর্শক, বলিউড তারকা এবং এমনকি রাজনীতিবিদদের চরম প্রতিক্রিয়া দিতে বাধ্য করেছে।

এর মধ্যেই প্রকাশ্যে এল এমন এক ঘটনা, যা শুনে শিউরে উঠতে হয়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল  হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর একটি হাতে আঁকা পোস্টার। শুধু হাতে আঁকাই নয়, নিজের রক্ত দিয়ে পোস্টার এঁকেছেন মঞ্জু সোনি নামে এক মহিলা। 

ক্রমাগত ভাইরাল হয়ে পড়া এই পোস্টার চোখে পড়েছে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর। প্রথমটায় স্তম্ভিত হয়ে বাহবা দিলেও পরে সংযত করেছেন নিজেকে। বিবেক জানিয়েছেন, এ ধরনের কাজ করা আসলে উচিত নয়। আর কেউ যেন এমন না করেন, সেই পরামর্শও দিয়েছেন তিনি।

টুইটারে তিনি লিখেছেন, “অবিশ্বাস্য। আমি জানি না কী বলব… মঞ্জু সোনি জিকে কীভাবে ধন্যবাদ জানাব। শত শত প্রনাম। কৃতজ্ঞতা।” এর পরেই তিনি ফ্যানেদের অনুরোধ করেন যে তিনি এই ধরনের কাজ যেন কেউ না করে। তিনি লিখেছেন, “যদিও আমি এই অনুভূতির প্রশংসা করি কিন্তু আমি খুব গুরুত্ব সহকারে অনুরোধ করছি যে এই ধরনের কিছু না করাই শ্রেয়। এটা মোটেও ভাল নয়।”

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে চলেছে এই ছবি। এবার তার মাথায় যুক্ত হল নয়া পালক। এ যাবৎ মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবির মধ্যে সবচেয়ে লাভজনক ছবির তকমা পেল দ্য কাশ্মীর ফাইলস। মাত্র ১৩ দিনে ২০০ কোটি টাকা আয় করেছে এই ছবি। তবে এই ছবির বাজেট ছিল ২০ কোটি টাকা। অর্থাৎ ইতিমধ্যেই এই ছবি লাভ করেছে ১৮০ কোটি টাকা। সবমিলিয়ে দ্য কাশ্মীর ফাইলস লাভ হয়েছে ৯০০%-র বেশি। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য