Tuesday, February 27, 2024
বাড়িবিনোদনরাম হয়ে উঠতে এ বার নতুন প্রস্তুতি শুরু রণবীরের

রাম হয়ে উঠতে এ বার নতুন প্রস্তুতি শুরু রণবীরের

স্যন্দন ডিজিটেল ডেস্ক,৮ ফেব্রুয়ারি: পরিচালক স়ঞ্জয় রেড্ডি বঙ্গার ‘অ্যানিম্যাল’ ছবিকে যতই নারীবিদ্বেষী, উগ্র পুরুষতান্ত্রিকতার প্রতীক হিসাবে ধরা হোক, এই সিনেমায় রণবীর কপূরের অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ দর্শক। প্রশংসিত হওয়ার পাশাপাশি সমালোচিতও হতে হয়েছে রণবীরের চরিত্রকে। তবে সমালোচনাকে পাশে সরিয়ে রেখে আপাতত ছবির সাফল্য উপভোগ করছেন অভিনেতা। আর সেই সঙ্গে জোরকদমে প্রস্তুতি নিচ্ছেন পর্দায় ‘রাম’ হয়ে ওঠার। পরিচালক নীতেশ তিওয়ারি ‘রামায়ণ’-এ রাম হচ্ছেন রণবীর। সীতার চরিত্রে দক্ষিণী ছবির অভিনেত্রী সাই পল্লবী। মদ-মাংস খাওয়া বাদ দিয়েছেন। এ বার পর্দায় রাম হয়ে কী ভাবে সংলাপ বলবেন রণবীর, সেটারই প্রশিক্ষণ নেওয়া শুরু করেছেন।

পরিচালক হিসাবে নীতেশ অত্যন্ত কড়া। সিনেমার স্বার্থে কোনও কিছুর সঙ্গে আপস করতে রাজি নন তিনি। সিনেমার শুটিং শুরু হওয়ার আগে তাই খুঁটিনাটি প্রতিটি বিষয়ে নজর তাঁর। এ সিনেমায় পরিচালকের তুরুপের তাস হলেন রণবীর। তাই রণবীরকে ‘রাম’ হিসাবে গড়ে তোলার দায়িত্ব নিজেই নিয়েছেন। নীতেশ বলেছেন, ‘‘অভিনয় নিয়ে রণবীরকে নতুন করে কিছু পরামর্শ দেওয়ার নেই। কিন্তু ওঁর গলার স্বর আর সংলাপ বলার ধরন— এই দুটো বিষয়ে জোর দিতে হবে। রণবীর যা পরিশ্রমী, তাতে শুটিং শুরুর অনেক আগেই ও প্রস্তুত হয়ে যাবে।’’ রণবীরকে ইতিমধ্যেই এই বিষয়ে দক্ষ এক জনের কাছে পাঠিয়েছেন পরিচালক। পৌরাণিক কোনও চরিত্রে প্রথম বার দেখা যাবে রণবীরকে। পুরাণের পাতায় আঁকা চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা সহজ নয়। ‘অ্যানিমাল’-এর পর রণবীরের কাছ থেকে প্রত্যাশা বেড়ে গিয়েছে দর্শকের। কোনও রকম ঝুঁকি নিতে নারাজ অভিনেতা নিজেও। তাই মন দিয়ে প্রস্তুতি নিচ্ছেন তিনি। পরিচালকের নির্দেশ মেনে চলছেন অক্ষরে অক্ষরে।

চলতি বছর মার্চ মাস থেকে শুরু হবে নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রাময়ণ’-এর শুটিং। মুম্বই ও লন্ডন মিলিয়ে মোট ১২০ দিনের শুটিং। যার সিংহ ভাগটাই শুট হবে মুম্বইতে। তার পর লন্ডন পাড়ি দেবে গোটা টিম। সেই সময় রণবীর একা নন, সঙ্গে থাকবেন দক্ষিণী তারকা যশ। ছবিতে রাবণের চরিত্রে তাঁকে দেখা যাবে ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য