Friday, October 18, 2024
বাড়িরাজ্যওটি টেকনোলজিস্টদের পক্ষ থেকে স্বাস্থ্য দপ্তরে ডেপুটেশন

ওটি টেকনোলজিস্টদের পক্ষ থেকে স্বাস্থ্য দপ্তরে ডেপুটেশন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ ডিসেম্বর : রাজ্যে ওটি টেকনোলজিস্ট প্রশিক্ষণ প্রাপ্তদের স্বাস্থ্য দপ্তরে নিয়োগ করা হচ্ছে না বলে অভিযোগ তুলে ডেপুটেশন প্রদান করে ওটি টেকনোলজিস্টের এক প্রতিনিধি দল। সোমবার প্রশিক্ষণপ্রাপ্ত ওটি টেকনোলজিস্টদের রাজ্য স্বাস্থ্য দপ্তরে নিয়োগ করার জন্য দাবি জানিয়ে ওটি টেকনোলজিস্ট এসোসিয়েশন অফ ত্রিপুরার পক্ষ থেকে স্বাস্থ্য দপ্তরের আধিকারিকের কাছে ডেপুটেশন প্রদান করা হয়।

রাজ্যে ওটি টেকনোলজিস্ট প্রশিক্ষণপ্রাপ্ত রয়েছে প্রায় তিন শতাধিক যুবক-যুবতী। তাই প্রশিক্ষণপ্রাপ্তদের নিয়োগ করার দাবিতে ডেপুটেশন প্রদান করা হয়। প্রতিনিধি দলে উপস্থিত সংগঠনের সভাপতি আশিস দাস জানান, ত্রিপুরা ইনস্টিটিউট অফ প্যারামেডিক্যাল সাইন্স থেকে পাশ করা ও টি টেকনোলজিস্টদের অবহেলার শিকার হতে হচ্ছে। ওটি অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের ক্ষেত্রে ১৯৭১ রিক্রুটমেন্ট রুলস অনুযায়ী এসেনশিয়াল কোয়ালিফিকেশন হিসেবে শুধুমাত্র মাধ্যমিক পাস করা অনভিজ্ঞদের মান্যতা দেওয়া হয়েছে। ২০১৬ ও ২০১৭ সালে নিয়োগের ক্ষেত্রে নিয়মাবলীও মানা হয়নি। আর টি আই -এর মাধ্যমে দপ্তরের সচিব স্বীকার করেছেন বিষয়টি। তাই ওটি অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ নীতি ক্ষেত্রে ভারতের অন্যান্য রাজ্যের সঙ্গে ত্রিপুরা রাজ্যের কোন মিল নেই। ২০১২ সাল থেকে এখন পর্যন্ত টি আই পি এস থেকে ডিগ্রি নেওয়া অভিজ্ঞ অনেক ওটি টেকনোলজিস্ট হতাশ হয়ে রাজ্যের বাইরে চলে যাচ্ছে।

ফলে রাজ্যের মেধা এবং প্রতিভাকে রাজ্যে স্বাস্থ্য পরিষেবার কাজে লাগানো যাচ্ছে না। এবং বর্তমানে দেখা যাচ্ছে রাজ্য সরকার ওটি অ্যাসিস্ট্যান্ট পদের বদলে ওটি টেকনিশিয়ান এবং টেকনোলজিস্টদের জন্য পদ তৈরি করে উপযুক্ত নিতি এবং সঠিক বেতন পরিকাঠামোর মাধ্যমে শূন্যপদ পূরণ করার দাবি জানানো হয়। পাশাপাশি রাজ্যে একটি প্যারা মেডিকেল কাউন্সিল গঠন করার দাবি জানানো হয়েছে বলে জানান তিনি। এদিন প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন তিনজন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য