Thursday, February 29, 2024
বাড়িস্বাস্থ্যকোমরে ব্যথা ভীষণ ভোগাচ্ছে?

কোমরে ব্যথা ভীষণ ভোগাচ্ছে?

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ জানুয়ারি :  অফিসে বা বাড়িতে হঠাৎ কোমরে যন্ত্রণায় চিৎকার করে ওঠেন, এমন মানুষের সংখ্যা কম নেই। কোমরে যন্ত্রণা একটি সাধারণ সমস্যা। মহিলাদের মধ্যে এই সমস্যা আরও প্রকট ভাবে দেখা যায়। আসুন দেখে নেওয়া যাক এমন কিছু উপায় যাতে নিমেষে দূর হবে এই সমস্যা 

পিঠের বা কোমর যন্ত্রণা থেকে বাঁচতে রোজ অল্প করে এক্সার্সাইজ করুন। হালকা ব্যায়াম করলে পকোমর ব্যথায় আরাম পাওয়া যায়। তবে যদি এমন কোনও কারণে কোমরে ব্যথা হয় যেখানে ব্যায়ম করা একেবারে নিষিদ্ধ সেক্ষেত্রে একেবারেই ব্যায়ম করা চলবে না।

একটি পাত্রে সরষের তেল, রসুন, কালো জিরা দিয়ে ভালো করে ফুটি নিয়ে একটু ঠান্ডা হতে দিতে হবে। তেল গা সওয়া ঠান্ডা হয়ে গেলে ওই তেল দিয়ে কোমরে ম্যাসাজ করুন। এতে কোমরে ব্যথায় ভীষণ আরাম মেলে

হট ব্যাগ নিতে পারেন। কোমরে ভীষণ যন্ত্রণা দেখা দিলে হট ব্যাগ দিলে আরাম পাবেন। হট ব্যাগ মালিশের আগে একটু সরষের তেলও ম্যাসাজ করে নিতে পারেন। 

কোমরে ব্যথা থেকে মুক্তি পেতে ইউকেলিপটাসের তেল ব্যবহার করুন। ইউক্যালিপটাস তেল যন্ত্রণা কমাতে অত্যন্ত সাহায্য করে। এ ছাড়া বাতের যন্ত্রণা থেকে মুক্তি দিতেও সাহায্য করে।

কোমরে যন্ত্রণা থেকে মুক্তি পেতে বডি ওয়েটের দিকে অবশ্যই নজর দিন। বাড়তি ওজনের জন্য কোমর বা পায়ের যন্ত্রণা বাড়তে পারে। তাই যতোটা সম্ভব ওজনের দিকে নজর রাখুন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য