Thursday, February 29, 2024
বাড়িখেলাএএফসি এশিয়ান কাপ থেকে বিদায় সুনীলদের

এএফসি এশিয়ান কাপ থেকে বিদায় সুনীলদের

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৩ জানুয়ারি : অস্ট্রেলিয়া এবং উজরবেকিস্তানের পর সিরিয়ার কাছেও পরাস্ত ভারত। আর গ্রুপ পর্বে পর পর তিন ম্যাচ হারায় এএফসি এশিয়ান কাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল সুনীল ছেত্রীদের।


ফিফা ক্রমতালিকায় ভারতের চেয়ে ১১ ধাপ এগিয়ে সিরিয়া। দুই দলই একটিও ম্যাচ না জিতে মঙ্গলবার কাতারের আল বায়াত স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ভারত ও সিরিয়া। আর শুরু থেকেই সন্দেশ ঝিঙ্গানদের চাপে ফেলে দেন সিরিয়ার স্ট্রাইকাররা। মুহুর্মুহু আক্রমণে কার্যত দিশেহারা হয়ে যায় ভারতীয় ডিফেন্স। তবে গুরপ্রীত সিং সান্ধুর গ্লাভস বেশ কয়েকবার গোলের হাত থেকে বাঁচায় মেন ইন ব্লুকে। প্রথমার্ধে হাজার আক্রমণ করেও গোলমুখ খুলতে পারেনি সিরিয়া। তবে দ্বিতীয়ার্থে চাপ আরও বাড়িয়ে সাফল্য পায় তারা। ৭৬ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ওমর। আর তাতেই স্বপ্নভঙ্গ হয় সুনীলদের।


ম্যাচে নামার আগেই সুনীল স্বীকার করেছিলেন, গোল করতে না পারাটা তাঁদের দলের কাছে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তবে ইগর স্টিমাচের তত্ত্বাবধানে ভুল ত্রুটি শুধরে নিয়েই এদিন লড়াই করেন তাঁরা। শেষের দিকে গোলের সুযোগও তৈরি হয়েছিল। কিন্তু বাস্তবায়িত হয়নি। ফলে একটিও গোল না করেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেল ভারত।

উলটোদিকে এশিয়ান কাপের শেষ ষোলোর টিকিট কার্যত পাকা করে ফেলে সিরিয়া। দীর্ঘ সাত বছর পর এই টুর্নামেন্টে কোনও ম্যাচ জিতল তারা। স্বাভাবিকভাবেই সেলিব্রেশনও ছিল চোখে পড়ার মতোই।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য