Wednesday, August 10, 2022
বাড়িরাজ্যত্রিপুরায় গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত ৩৮২ জন, সুস্থ ২১৮

ত্রিপুরায় গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত ৩৮২ জন, সুস্থ ২১৮

আগরতলা, ২১ জুলাই (হি.স.) : ত্রিপুরায় পাল্লা দিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। সাথে সুস্থতার হার জনমনে স্বস্তি দিয়ে চলেছে। দৈনিক সংক্রমণে আরও বৃদ্ধি লক্ষ্য করা গেলেও, দুই শতাধিক করোনার আক্রান্তের সুস্থতার খবর জনমনে চিন্তা কিছুটা কমিয়েছে। গত ২৪ ঘণ্টায় ত্রিপুরায় নতুন করে ৩৮২ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। তাতে, স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা আরও বেড়েছে।

তবে করোনার নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধিতে আক্রান্তের হার বেড়েছে। সাথে একদিনের ব্যবধানে সংক্রমণ আবারও কিছুটা বেড়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় ২১৮ জন সুস্থ হয়েছেন। কিন্তু সবচেয়ে উদ্বেগের বিষয় হল, পশ্চিম ত্রিপুরা জেলায় ক্রমাগত সংক্রমণের প্রকোপ ঝড়ের গতিতে বেড়েই চলেছে।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ৩৬৫ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৯৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআরে ১৩ এবং রেপিড অ্যান্টিজেনে ৩৬৯ জন মোট ৩৮২ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। ফলে, দৈনিক সংক্রমণের হার বর্তমানে কমে দাঁড়িয়েছে ৮.৮৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২১৮ জন সুস্থ হয়েছেন।

তাতে, বর্তমানে ত্রিপুরায় করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ২০৭০ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ১০৩৬৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ১০০৫৯২ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার বেড়ে হয়েছে ৪.১২ শতাংশ। তেমনি, সুস্থতার হার কমে হয়েছে ৯৭.০৫ শতাংশ। এদিকে, ০.৮৯ শতাংশ হয়েছে মৃত্যুর হার। এছাড়া ত্রিপুরায় এখন পর্যন্ত ৯২১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ১২৮ জন, সিপাহিজলা জেলায় ৪১ জন, খোয়াই জেলায় ১২ জন, গোমতী জেলায় ৪১ জন, ধলাই জেলায় ৩৭ জন, উত্তর ত্রিপুরা জেলায় ৩০, উনকোটি জেলায় ২৭ জন এবং দক্ষিণ জেলায় ৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য