Friday, August 19, 2022
বাড়িরাজ্য৭২ ঘন্টার গণঅবস্থান থেকে সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

৭২ ঘন্টার গণঅবস্থান থেকে সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ জুলাই : বর্তমান জোট সরকার রাজ্যের বেকারদের সাথে গত সাড়ে চার বছর শুধু প্রতারণা করেছে। নির্বাচনের আগে কর্মসংস্থান নিয়ে যেসব প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা কিছুই পালন করিনি সরকার। প্রতিশ্রুতি রক্ষা করতে পুরোপুরি ভাবে ব্যর্থ বিজেপি এবং আইপিএফটি জোট সরকার। এমনটাই অভিযোগ তুলে বিধানসভা নির্বাচনের ছয় থেকে সাত মাস আগে ময়দানে নেমেছে প্রদেশ যুব কংগ্রেস।

সোমবার প্রদেশ যুবক কংগ্রেসের রাজধানীর সিটি সেন্টারে সামনে ৭২ ঘন্টার গণঅবস্থানে শামিল হয়। যুব কংগ্রেসের এই গণ অবস্থানে উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী সমীর বর্মন। তিনি বর্তমান জোট সরকারকে সবদিক থেকে ব্যর্থ বলে সভাস্থল থেকে আওয়াজ তুলেন। তিনি জানান, রাজ্যে আইন-শৃঙ্খলা বলতে কোন কিছু নেই, বেকারদের স্বার্থ রক্ষা হচ্ছে না, সাধারণ মানুষের কাজ নেই, খাবার নেই, পানীয় জল নেই এবং আইনশৃঙ্খলা চরম অবনতি হয়েছে বর্তমান সরকারের আমলে। পূর্বের রাজ্যে কোন সরকারের আমলে এমন পরিস্থিতি সৃষ্টি হয়নি, বিজেপি সরকারের আমলে যা হচ্ছে, তাতে বলা যায় সব দিক থেকে বিজেপি, আই পি এফ টি জোট সরকার ব্যর্থ বলে জানান তিনি।

এছাড়াও গনধর্নায় উপস্থিত ছিলেন সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদিকা জারিতা লাইফ্রাং, প্রাক্তন বিধায়ক আশীষ কুমার সাহা সহ অন্যান্য নেতৃবৃন্দ। সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদিকা জারিতা লাইফ্রাং সভায় বক্তব্য রেখে বলেন, বেকারত্বের জ্বালায় শুধু ত্রিপুরা রাজ্যের যুবক যুবতীরা ভুগছে না, বিজেপি নেতৃত্বাধীন সরকারের আমলে গোটা দেশে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে বেকারত্ব। বেকারদের পাশে থেকে কংগ্রেস আগামী দিনে আন্দোলন চালিয়ে যাবে। ২০২৩ বিজেপি সরকারকে ত্রিপুরা থেকে উৎখাত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে এক সাথে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান জারিতা লাইফ্রাং।‌

এদিকে সভায় বক্তব্য রেখে বেকারত্ব নিয়ে সরকারকে কাঠগড়ায় দাঁড় করালেন আশিস কুমার সাহা। সারা দেশের মতো ত্রিপুরা রাজ্যেও বেকারদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলছে সরকার বলে অভিযোগ তুলেন। তিনি আরো বলেন রাজ্যে বিভিন্ন দপ্তরে নিয়োগ নীতি বন্ধ করার ফলে শূন্যপদ গুলি বাতিল হয়ে যাচ্ছে। এতে যুবকদের মধ্যে ক্ষোভের আগুন জ্বলছে। এমনকি তারা এই বেকারত্বের জ্বালায় নেশাগ্রস্ত হয়ে বিপথগামী হচ্ছে বলে সরকারকে দায়ী করলেন আশিস কুমার সাহা। আরো বলেন গত সাড়ে চার বছর রাজ্যের বেকারদের সাথে প্রতারণা করে জুমলাবাজি করেছে বর্তমান সরকার। তাই ৭২ ঘন্টার গণ অবস্থান থেকে সরকারকে সতর্ক করা হচ্ছে যেন কর্মসংস্থানের জন্য সঠিক ভূমিকা পালন করে। নাহলে আন্দোলন তীব্রতর করবে। বিশেষ করে আগামী বিধানসভা নির্বাচনে এ সরকারকে ক্ষমতাচ্যুত করতে বড় ভূমিকা পালন করবে যুব সমাজ বলে জানেন তিনি। আয়োজিত গণঅবস্থানে এদিন এছাড়া উপস্থিত ছিলেন প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি রাখু দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য