Sunday, October 2, 2022
বাড়িরাজ্যএকসাথে ৬০ টি মন্ডলে কার্যকরণী বৈঠক

একসাথে ৬০ টি মন্ডলে কার্যকরণী বৈঠক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ জুলাই : বিধানসভা নির্বাচনের আর মাত্র ৬ থেকে ৭ মাস বাকি। ইতিমধ্যে ঘর গোছাতে শুরু করেছে শাসক দল বিজেপি। রবিবার পূর্ব নির্ধারিত সূচি অনুসারে ৬০ টি বিধানসভা কেন্দ্রেই বিজেপির মন্ডল স্তরের কার্যকারিনী বৈঠক অনুষ্ঠিত হয়। ৮ নং টাউন বড়দোয়ালী মন্ডলের উদ্যোগে অরুন্ধতীনগর দ্বাদশ শ্রেণী বিদ্যালয় অগ্নিবীণা হলে অনুষ্ঠিত হয় কার্যকরণী বৈঠক।

বৈঠকের উপস্থিত ছিলেন প্রদেশ বিজেপির সভাপতির তথা মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। মন্ডল স্তরের বৈঠকে বুথ স্তরে সংগঠনকে ঢেলে সাজানোর লক্ষ্যেও বিশেষভাবে কৌশল স্থির করা হয় কার্যকারিনী বৈঠকে। তেলেঙ্গানায় রাষ্ট্রীয় কার্যকারিণী বৈঠক হওয়ার পর প্রদেশ বৈঠক হয়েছে। এদিন একযোগে ৬০ টি মণ্ডলে হয় এই বৈঠক। বৈঠকের মূল বিষয় হলো সাংগঠনিক এবং অর্থনৈতিক বিষয়ে আলোচনা করা। দলে সাংগঠনিক নিয়ম অনুযায়ী তিন মাস অন্তর অন্তর এ কার্যক্রমে বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু করোনা অতিমারির জন্য নিয়মিত বৈঠক করা সম্ভব হয়নি। দীর্ঘ সময় অন্তর এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে বলে জানান মানিক সাহা।

অপরদিকে ৯ বনমালিপুর মণ্ডলের কার্যকারিণী বৈঠক অনুষ্ঠিত হয় রবিবার। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লব কুমার দেবের পৌরহিত্যে এই বৈঠক হয়। উপস্থিত ছিলেন মণ্ডল সভাপতি দীপক কর, চা উন্নয়ন নিগমের চেয়ারম্যান সন্তোষ সাহা সহ অন্যান্যরা। বিধায়ক বিপ্লব কুমার দেব বলেন রাজ্যে এই প্রথম একদিনে একযোগে সমস্ত মন্ডলে কার্যকারিণী বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। রাষ্ট্রীয় ভাবে গৃহীত আগামী দিনের কার্য পদ্ধতি শক্তি কেন্দ্র হয়ে বুথ স্তর পর্যন্ত নিয়ে যাওয়ার জন্য এই বৈঠকে আলোচনা হবে। আগামী তিন মাস এই রুপরেখায় কাজ চলবে। বিজেপি সব সময় সাংগঠনিক কাজ করে যাচ্ছে। প্রতিটি নির্বাচনই বিজেপি-র জন্য সম গুরুত্বপূর্ণ। স্বাভাবিক ভাবেই নির্বাচনের দিনক্ষন যত এগিয়ে আসবে সাংগঠনিক কার্যকলাপ ততই বৃদ্ধি পাবে। সেই দিশাতে সকলে মিলে মিশে কাজ করবে । ২০২৩-র নির্বাচনে আরও বেশী মানুষের আশীর্বাদ নিয়ে বিজেপি ক্ষমতায় আসবে বলে জানান তিনি।

এদিকে ৭ রামনগর মণ্ডলের কার্যকারিণী বৈঠক অনুষ্ঠিত হয় বিধায়ক সুরজিৎ দত্তের বাসভবনে। এই বৈঠকে উপস্থিত ছিলেন বিধায়ক সুরজিৎ দত্ত, বিজেপি-র রাজ্য সাধারন সম্পাদক কিশোর বর্মণ, মেয়র দীপক মজুমদার, মণ্ডল সভাপতি তাপস দে সহ অন্যান্যরা। বিজেপি-র রাজ্য সাধারন সম্পাদক কিশোর বর্মণ জানান কার্যকারিণী বৈঠক বিজেপি-র রীতি নীতি ও সাংগঠনিক পদ্ধতি। রাজ্য ও জেলা স্তরে কার্যকারিণী বৈঠক সম্পন্ন হওয়ার পর মণ্ডল স্তরে এই বৈঠক হচ্ছে। ২০২৩-র বিধানসভা নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক স্থিতি সম্পর্কে অবগত হয়ে তাকে আরও মজবুত করার লক্ষ্যে এই বৈঠকে আলোচনা করা হবে। আগামী নির্বাচনে রূপরেখা কি হবে – এই সমস্ত কিছু নিয়েই পর্যালোচনা হবে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য