Friday, August 19, 2022
বাড়িরাজ্যশিক্ষামন্ত্রীকে চ্যালেঞ্জ করলো ডি ওয়াই এফ আই এবং টি ওয়াই এফ

শিক্ষামন্ত্রীকে চ্যালেঞ্জ করলো ডি ওয়াই এফ আই এবং টি ওয়াই এফ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ জুলাই : রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর বেকারদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। সরকারে আসার আগে বিজেপি বিভিন্ন প্রতিশ্রুতি দিয়েছিল, আর সরকারে আসার পর সেসব প্রতিশ্রুতি পালন না করে বিপরীত পথে ছুটছে সরকার। এখন সাড়ে চার বছর হয়ে যাওয়ার পর মানুষকে বিভ্রান্ত করছে। শুক্রবার ছাত্র যুবকভবনে সাংবাদিক সম্মেলন করে এমনটাই অভিযোগ তুললেন ডি ওয়াই এফ আই রাজ্য সম্পাদক নবারুণ দেব।

 রাজ্যের শিক্ষা মন্ত্রী মানুষকে বিভ্রান্ত করছেন। তিনি বলছেন বর্তমান সরকারের আমলে ১৩,৯৯৪ জনের চাকরি হয়েছে। এর মধ্যে তিনি যুক্ত করে দিয়েছেন এস পি ও ১৪০০, আউটসোর্সিং এর ৫,৮২৩ জন এবং ডাই ইন হার্নেসের ১৭০ জন ও বাম সরকারের আমলে টেট উত্তীর্ণদের। কিন্তু এখন পর্যন্ত ৫ হাজারের বেশি সরকারি চাকরি রাজ্য হয়নি। ১৩ হাজারের মধ্যে ৮,২৯৩ জনের চাকরির সরকারি আওতায় পড়ে না বলে সমালোচনা করেন তিনি। আরো বলেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ ২০২১ সালে ১০ ডিসেম্বর সাংবাদিক সম্মেলন করে বলেছিলেন মার্চ মাসের মধ্যে বিদ্যাজ্যোতি প্রকল্পের মাধ্যমে বিভিন্ন পদে নিয়োগ করা হবে।

 কিন্তু দেখা গেছে ছয় মাস অতিক্রান্ত হয় যাওয়ার পরেও এখন পর্যন্ত কোন নোটিফিকেশন জারি করতে পারেনি শিক্ষা দপ্তর। সরকারে আসার পর বিধানসভা অধিবেশনে ৩২,৫৩৯ টি শূন্য পদ ছিল বলে বিধানসভায় তথ্য দিয়েছিল বর্তমান সরকার। গত সাড়ে চার বছর ১০,৩২৩ জনের চাকুরিচ্যুত হওয়া সহ অবসর গেছেন প্রায় ১৬ হাজারের অধিক। সব মিলিয়ে বর্তমানে রাজ্যে বিভিন্ন দপ্তরে ৬২, ৬৯৮ টি শুন্যপদ রয়েছে। বিভিন্ন দপ্তরে ইন্টারভিউ নিয়ে নিয়োগ করা হচ্ছে না, বরং বহু কর্মী চাকরি থেকে ছাটাই হচ্ছে। ছাত্র-যুবক সকলে আন্দোলনে শামিল হচ্ছে। স্কুলগুলিতে শিক্ষক নেই ছাত্রছাত্রীরা আন্দোলনে শামিল হচ্ছে। টেট পাস করে বহু যুবক-যুবতী বেকার বসে আছে তাদের একসাথে চাকরি দেওয়া হচ্ছে না। বিশেষ করে হাসপাতাল গুলিতে স্বাস্থ্য কর্মী নেই, রোগীদের কাটরাতে হচ্ছে। যে বিষয় ডাক্তার নিয়োগ পর্যন্ত বন্ধ হয়ে আছে বলে সরকারি সমালোচনা করেন। আরো বলেন মন্ত্রী রতন লাল নাথে সৎ সাহস নেই শূন্য পদ এবং কত জনের চাকুরী হয়েছে সেই আসল তথ্য প্রকাশ করার।

রাজ্যের বেকার যুবক যুবতীদের স্বার্থে সাত দফা দাবিতে একটি কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। ১৪ থেকে ১৭ জুলাই সারা রাজ্যে সবকটি বিভাগে ডি ওয়াই এফ আই এবং টি ওয়াই এফ -এর মিছিল ধর্না প্রতিবাদ কর্মসূচি পালন করা হচ্ছে। ৭ দফা দাবিতে এই কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান ডি ওয়াই এফ আই রাজ্য সভাপতি পলাশ ভৌমিক।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য