Saturday, July 2, 2022
বাড়িরাজ্যশান্তিপূর্ণভাবে শাসক, বিরোধী সব রাজনৈতিক দল সরব প্রচার সমাপ্ত

শান্তিপূর্ণভাবে শাসক, বিরোধী সব রাজনৈতিক দল সরব প্রচার সমাপ্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ জুন : প্রচারের শেষ লগ্নে ঝড় তুললো শাসক-বিরোধী উভয় রাজনৈতিক দল। রবিবার বিকাল চার টায় শেষ হতে চলেছে রাজনৈতিক প্রচার। তাই জনগনের কাছ থেকে আশীর্বাদ নিতে দুয়ারে দুয়ারে প্রচার থেকে শুরু করে রাস্তায় নেমে ব্যবসায়ীদের কাছ থেকে প্রচার নিতে ভুল করে নি।

শাসক দল বিজেপি পক্ষ থেকে মঙ্গলবার এক বাইক রেলির আয়োজন করা হয়। মিছিলের অগ্রভাগে ছিল হুড খোলা গাড়ি। সেই হুডখোলা গাড়িতে ছিলেন মুখ্যমন্ত্রী তথা বড়দোয়ালি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডাঃ মানিক সাহা, প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, প্রভারি বিনোদ সোনার। কর জুরে মানুষের কাছ থেকে আশীর্বাদ চেয়ে নে মুখ্যমন্ত্রী তথা বড়দোয়ালি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডাঃ মানিক সাহা। মানিক সাহা বলেন প্রচার এর শেষ মুহূর্তে মানুষের আশীর্বাদ নিতে এই বাইক রেলির আয়োজন করা হয়েছে। যেসব জায়গায় তিনি ডোর টু ডোর প্রচারে যেতে পারেননি সেসব জায়গায় তিনি বাইক রেলি মাধ্যমে জনতার আশীর্বাদ নিতে যাবেন বলে জানান। মিছিলে এদিন এছাড়া উপস্থিত ছিলেন মন্ত্রী রামপ্রসাদ পাল সহ জলের অন্যান্য কার্য কর্তারা। মিছিলটি শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে বিজেপিকে ভোট দেওয়ার জন্য আহ্বান জানান।

এদিন সকালে মজদুর মনিটরিং সেলের উদ্যোগে ৮ নং টাউন বড়দোয়ালি কেন্দ্রের বিজেপি প্রার্থী ডাঃ মানিক সাহাকে জয়যুক্ত করতে এক মহা মিছিল সংঘটিত হয়। মিছিলটি শুরু হয় রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে। পরে মিছিলটি শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। মিছিলে উপস্থিত ছিলেন প্রার্থী ডাঃ মানিক সাহা। প্রার্থী ডাঃ মানিক সাহা জানান মজদুর মনিটরিং সেলের উদ্যোগে উনাকে সমর্থন করে এই মিছিল সংঘটিত করা হচ্ছে। মানুষ যেভাবে সমর্থন করছে, তাতে তিনি আশাবাদী জয়ী হবেন।   

অপরদিকে এদিন কংগ্রেসের ৬ নং বড়দোয়ালি কেন্দ্রের প্রার্থী সুদীপ রায় বর্মন এবং ৮ নং টাউন বড়দোয়ালী কেন্দ্রের প্রার্থী আশীষ কুমার সাহা সমর্থনে একটি মিছিল সংঘটিত হয়। মিছিলটি শুরু হয় প্রদেশ কংগ্রেস ভবন থেকে। মিছিলের সামনে গাড়িতে উপস্থিত ছিলেন কংগ্রেসের দুই মনোনীত প্রার্থী সহ প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা। শতাধিক কর্মী সমর্থক নিয়ে এদিন মিছিলটি শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। এদিন মিছিলে প্রার্থী আশীষ কুমার সাহার ধারণকৃত রেকর্ড বক্তব্য বাজিয়ে শোনানো হয়। রেকর্ডে প্রার্থী আশীষ কুমার সাহা বলেন, মানুষের জন্য অন্যায়ের বিরুদ্ধে এই লড়াই। লড়াইয়ে মানুষের সহযোগিতা তিনি জয়ী হবেন বলে আশা ব্যক্ত করেন। পাশাপাশি তিনি আরো বলেন ভোটের দিন সকাল সকাল সকলে যাতে ভোটকেন্দ্রে গিয়ে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেন। অতীতের সন্ত্রাস মুছে দিতে কংগ্রেসকে ভোট দিতে আহ্বান জানান তিনি। আগামী দিনে মানুষের পাশে থেকে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে কাজ করবেন বলে জানান শ্রী সাহা।

এদিকে পিছিয়ে নেই বামফ্রন্ট মনোনীত ফরওয়ার্ড ব্লকের প্রার্থী রঘুনাথ সরকার। রঘুনাথ সরকার জাঁকজমকভাবেই কর্মী-সমর্থকদের নিয়ে এদিন আগরতলা শহরে একটি মিছিল সংঘটিত করেন। প্রার্থী রঘুনাথ সরকার বলেন মানুষের কাছ থেকে তিনি যেভাবে সাড়া পেয়েছেন তাতে জয় নিয়ে নিশ্চিত। আর তা দেখে শাসক দলের কাউন্সিলররা বাড়ি বাড়ি গিয়ে মানুষকে হুমকি ধমকি দিচ্ছে। কিন্তু তারপরও মানুষ বাড়ি থেকে বের হয়ে ফরওয়ার্ড ব্লককে মনোনীত প্রার্থী হিসেবে উনাকে সমর্থন করছে বলে জানান। নির্বাচন কমিশন শান্তিপূর্ণভাবে নির্বাচন সংঘটিত করতে ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।    এদিকে মঙ্গলবার সকালে ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রে বিজেপি মনোনীত প্রার্থী ডাঃ অশোক সিনহার সমর্থনে একটি মিছিল সংঘটিত হয়। এলাকায় বিজেপি কর্মী সমর্থক রা বেশ জাঁকজমকপূর্ণ ভাবে সরব প্রচার শেষ করেন। কিন্তু সড়ক প্রচারে প্রার্থী অশোক সিনহা ছিলেন না। গণদেবতার উপর আস্থাশীল সবকটি রাজনৈতিক দলের প্রার্থী। সুতরাং জয় নিয়ে শাসক বিরোধী সবকটি রাজনৈতিক দলই ১০০ শতাংশ নিশ্চিত। কিন্তু শেষ হাসি কারা হাসবেন সেটা ঠিক করবেন গণদেবতা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য