Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যবিরোধীদের সমর্থন করবে সি পি আই (এম এল)

বিরোধীদের সমর্থন করবে সি পি আই (এম এল)

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ জুন : বিজেপি’কে উৎখাত করতে সি পি আই (এম এল) আসন্ন উপনির্বাচনে কংগ্রেস, সি.পি.আই.এম এবং তিপ্রা মথাকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে। কারণ নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকার ৮ বছরে দেশে এবং রাজ্যে বিজেপি সরকারের ৫০ মাসে অর্থনৈতিক অবস্থা খাদে পড়েছে। বেকারত্ব রাজ্যে ১৭.৪ শতাংশ দাঁড়িয়েছে।

মানুষের রোজগার কমেছে ৮৪ শতাংশ। জিনিসপত্রের মূল্য বৃদ্ধি পেয়েছে ৭.৭৯ শতাংশ। তাই এই সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলে উৎখাত করার উদ্যোগ নিতে হবে। সোমবার আগরতলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান সি.পি.আই (এম-এল) -এর রাজ্য সম্পাদক পার্থ কর্মকার। তিনি বলেন সাধারণ লক্ষ্য অর্জনের প্রস্তুতি হিসেবে উপনির্বাচন নির্বাচকমণ্ডলী সামনে ও বিরোধী দলগুলি সামনে একটি সুযোগ উপস্থিত করেছে। নতুন নতুন সামাজিক এবং রাজনৈতিক মেরুকরণ বিকাশ লাভ করেছে। তাই উপ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই লক্ষ্যে সি পি আই (এম এল) রাজ্য কমিটি ৫৭ যুবরাজ নগর আসনে সিপিআইএম প্রার্থী শৈলেন্দ্র চন্দ্র নাথকে, ৬ আগরতলা আসনে জাতীয় কংগ্রেস দলের প্রার্থী সুদীপ রায় বর্মনকে, ৮ টাউন বড়দোয়ালী আসনে জাতীয় কংগ্রেসের দলের প্রার্থী আশীষ কুমার সাহাকে এবং ৪৬ সুরমা আসনে তিপ্রা মথার প্রার্থী বাবুরাম সৎনামী -কে পূর্ণ সমর্থন করবে। তাদের ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য নির্বাচকমণ্ডলীর কাছে আহ্বান জানান তিনি। দেশের বর্তমান সরকারের এই ধরনের ফ্যাসিস্টসুলভের আন্তর্জাতিক স্তরে সরকার কোণঠাসা হয়ে পড়েছে। ঘৃণা ও বিদ্বেষ ছড়িয়ে রাজ্যে রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি ভাঙার ষড়যন্ত্র করেছে এই সরকার। রাজ্যের সমস্ত প্রতিশ্রুতি দিয়ে সরকারে এসেছিল, সেসব কোনো প্রতিশ্রুতি সরকার পালন করে নি। কর্মসংস্থানের ব্যাপক অভাব। ৩৮,৩৩৪  টি শূন্য পদ রয়েছে রাজ্যের বিভিন্ন সরকারি দপ্তরে। সরকার নিত্য প্রয়োজনীয় সামগ্রী মূল্য হ্রাস করার দিকে কোনো উদ্যোগ নেই। ফলে মানুষের মধ্যে হাহাকার সৃষ্টি হচ্ছে। টাকার দাম সর্বনিম্ন হয়ে দাঁড়িয়েছে। মধ্যবিত্ত মানুষের আই ক্ষমতা কমে গরীব হয়ে পড়ছে। তাই এই অপশাসন মুক্ত করতে বিরুদ্ধে রাজনৈতিক দলগুলি প্রতি সমর্থনের দাবি জানিয়েছেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য