Monday, May 16, 2022
বাড়িরাজ্যসাব জেল থেকে পালালো বিচারধীন কয়েদি

সাব জেল থেকে পালালো বিচারধীন কয়েদি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ মে : গন্ডাছড়া সাব জেলের ভেন্টিলেটার দিয়ে পালিয়ে গেল বিচারধীন কয়েদি। গেট সেন্টির দায়িত্বে ছিলেন নৃপেন্দ্র মজুমদার এবং রাজিব দেব। জেলের গার্ড কমান্ডার ছিলেন নকুল ঘোষ। কিন্তু রবিবার বিকাল পৌনে চারটা নাগাদ জেল থেকে পালিয়ে যেতে সক্ষম হয় বিচারধীন কয়েদি শুভজয় ত্রিপুরা। তার বয়স ২০ বছর। পুলিশ সূত্রে জানা যায় এদিন গন্ডাছড়া এস ডি জে এম কোট থেকে তাকে জেলে পাঠানো হয়েছিল।

 গন্ডাছড়া পুলিশ গত শনিবার তাকে চুরির মামলায় গ্রেপ্তার করে আদালতে হাজির করেছিল। আদালত অভিযুক্ত শুভজয় ত্রিপুরাকে ২০ মে পর্যন্ত জেল হাজতে রাখার নির্দেশ দেয়। কিন্তু কারা নিরাপত্তার অভাবে জেল থেকে এই কয়েদি পালিয়ে যেতে সক্ষম হয়। সাব জেলের দায়িত্বপ্রাপ্ত গন্ডাছড়া থানায় একটি লিখিত মামলা দায়ের করে। পাশাপাশি পুলিশকে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার জন্য আর্জি জানায়। খবর পেয়ে এদিনই ছুটে যান গন্ডাছড়া মহকুমা শাসক। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। বিচারাধীন কয়েদির বাড়ি গন্ডাছড়া ভগিরথ পাড়ায়। কিন্তু আরো একবার প্রমাণ করে দিয়েছে রাজ্যের কারা নিরাপত্তা সম্পূর্ণভাবে মুখ থুবরে পড়েছে।

 ত্রিস্তরীয় নিরাপত্তা থাকার কথা থাকলেও, কিন্তু সেই দায়িত্ব ভুলেই গেছে কারা দপ্তরের আধিকারিকেরা। যা আবারো প্রমাণ করে দিল এদিন। কারণ কিছুদিন পূর্বে কাঞ্চনপুর সাব জেলের দুয়ার থেকে বিচারধীন চার জঙ্গী পালিয়ে যেতে সক্ষম হয়েছে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারো আরো এক কয়েদি সাব জেল থেকে পালিয়ে যাওয়ার ঘটনায় সাব জেলগুলির বর্তমান অবস্থান নিয়ে উঠছে প্রশ্ন। এর পেছনে মূলত কি কোন রহস্য রয়েছে কিনা তা নিয়ে জনমনে সৃষ্টি হচ্ছে গুঞ্জন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য