Monday, May 16, 2022
বাড়িরাজ্যসমাবেশ এবং সম্মেলনকে সামনে রেখে আমরা বাঙালির মিছিল

সমাবেশ এবং সম্মেলনকে সামনে রেখে আমরা বাঙালির মিছিল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ মে : রাজ্যে বাঙালিদের সাংবিধানিক অধিকার হরণ, স্বভূমি থেকে উৎখাত বাংলা ভাষা, কৃষ্টি সংস্কৃতি অবদমনের চক্রান্ত রুখতে ও অর্থনৈতিক গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে ৭ এবং ৮ মে আমরা বাঙালি সমাবেশ ও সম্মেলন। শনিবার সমাবেশ এবং সম্মেলনের সূচনা হয়। সমাবেশ ও সম্মেলনের আয়োজন করা হয় আমরা বাঙালির রাজ্য অফিসে। এরই অঙ্গ হিসেবে শনিবার শিবনগর স্থিত আমরা বাঙালি রাজ্য কার্যালয়ের সামনে থেকে এক মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন আমরা বাঙালির রাজ্য সম্পাদক গৌরাঙ্গ রুদ্র পাল।

তিনি বলেন, বাঙালিদের অধিকার রক্ষার জন্য ১৯৭৮ থেকে এখন পর্যন্ত একটানা আন্দোলন করছে আমরা বাঙালি। এবং বিগত দিনে দাবি করা হয়েছে জমি ফেরত আইন যাতে বাতিল করা হয়। চুক্তির ভিত্তিতে বিভিন্ন সিদ্ধান্ত লক্ষ লক্ষ বাঙালির ভবিষ্যৎ শেষ করে দিয়েছে। তারপর গণহত্যার ঘটনা ঘটেছে বাম আমলে। এইগুলি রাজ্যবাসী অবগত রয়েছে। উগ্রপন্থীর জন্য রাজ্যের লক্ষ লক্ষ বাঙালি ভিটেমাটি হারা হয়ে ঘুরছে। উগ্রপন্থীদের দ্বারা বহু মানুষ খুন হয়েছে, মহিলারা ধর্ষণের শিকার হয়েছে। এই ধরনের সমস্যা সমাধান এখন পর্যন্ত রাজ্যে হয়নি। কংগ্রেস এবং সিপিআইএম -এর আমলে রাজ্যে এ ধরনের ঘটনা সংঘটিত হয়েছে। বর্তমান বিজেপি সরকারের আমলেও হচ্ছে। কিন্তু মিজোরাম থেকে আসা রিয়াং শরণার্থীদের সরকার সমস্ত সুযোগ সুবিধা দিচ্ছে।

কিন্তু যেসব বাঙালি বিগত দিনে সর্বস্বান্ত হয়েছে তাদের জন্য সরকার কিছু করছে না। সরকারের এ ধরনের বৈষম্যমূলক দৃষ্টিভঙ্গি আর কতদিন চলবে বলে প্রশ্ন করলেন তিনি। এবং ত্রিপুরার মাটি থেকে বাঙালিকে আবারো উৎখাত করতে তিপ্রাল্যান্ড বলে অযৌক্তিক দাবি তুলে তীব্র ষড়যন্ত্র চলছে। এর তীব্র প্রতিবাদ জানানো হচ্ছে। আজকের সমাবেশ এবং সম্মেলন থেকে নতুন করে শপথ নেওয়া হচ্ছে আগামী দিনে আরও বেশি জোরদার আন্দোলন গড়ে তোলার বলে জানান তিনি। আমরা বাঙালি আদর্শ ও মহান পরিকল্পনা রয়েছে। কিন্তু রাজ্যের কংগ্রেস, সিপিএম এবং বিজেপি’র মানুষের জন্য কোন দায়বদ্ধতা নেই। তাই জাতির অস্তিত্ব রক্ষা করতে শ্রমিক, কৃষক, যুবক সকলকে এগিয়ে আসতে হবে আহ্বান জানান গৌরাঙ্গ রুদ্র পাল। তিনি জানান, সমাবেশ এবং সম্মেলনে আমার বাঙালি কেন্দ্রীয় নেতৃত্ব উপস্থিত থাকবেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য