Monday, May 16, 2022
বাড়িরাজ্যস্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করল প্রদেশ কংগ্রেস

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করল প্রদেশ কংগ্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ মে : এক ব্যক্তির শাসনের জন্য ত্রিপুরা ক্রিমিনালের স্বর্গরাজ্য হয়ে উঠেছে। চার বছরে ত্রিপুরার গণতন্ত্র ভেঙে চুরমার করে দিয়েছেন খোদ রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী। ইতিমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে প্রদেশ কংগ্রেস। শুক্রবার প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন করে এমনটাই দাবি করেন প্রাক্তন বিধায়ক তথা কংগ্রেস নেতা সুদীপ রায় বর্মন। তিনি বলেন স্বরাষ্ট্রমন্ত্রীর নিজে থেকেই পদত্যাগ করা দরকার। কারণ তিনি সাধারণ মানুষের জীবন রক্ষা করতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

 গোটা রাজ্যকে নেশার দিকে ঠেলে দিচ্ছেন। নেশা মুক্ত ত্রিপুরা কথা বলে নেশাযুক্ত ত্রিপুরা গড়ে তুলছেন। গোটা ছাত্রসমাজ এবং যুব সমাজ আজ নেশায় আচ্ছন্ন। প্রতিদিন প্রচুর পরিমাণে গাঁজা, নেশা জাতীয় ট্যাবলেট সহ বিভিন্ন নেশা সামগ্রী উদ্ধার হচ্ছে। এগুলি পুলিশ কি করছে তার কোনো তথ্য জনসম্মুখে আনা হচ্ছে না। তবে মানুষ দেখছে আগরতলা থেকে সোনামুড়া সামনে-পেছনে স্কট দ্বারা মধ্যে বেশ কিছু গাড়ি যায়। এর পেছনে কি রহস্য রয়েছে সেটা রাজ্যবাসী জানে। এমনটাই চাঞ্চল্যকর মন্তব্য করলেন সুদীপ। ২০১৮ সালে রাজ্যে খুন হয় ১৩৭ টি, ২০১৯ সালে ১৪৪ টি, ২০২০ সালে ১১৪ টি, ২০২১ সালে ১২২ টি খুন হয়েছে।

অপহরণ ২০১৮ সালে ১৬৬ টি, ২০১৯ সালে ১৬৭ টি, ২০২০ সালে ১২৭ টি, ২০২১ সালে ১৩৭ টি অপহরণের ঘটনা ঘটে। বাড়ি ঘরে হামলা ২০১৮ সালে ২৫৫ টি, ২০১৯ সালে ১৩১ টি, ২০২০ সালে ৮২ টি, ২০২১ সালে ১২১ টি হামলার ঘটনা ঘটে। চুরি ২০১৮ সালে ৩৭১ টি, ২০১৯ সালে ৫০২ টি, ২০২০ সালে ৩৫৩ টি, ২০২১ সালে ৩৬১ টি চুরির ঘটনা সংঘটিত হয়েছে। আর চলতি বছরে তা চলছে। তাহলে ২০১৯ সালে ১২ আগষ্ট আস্তাবল ময়দান থেকে ১১২ টি গাড়ি, ২৬৩ টি বাইক, ১৪ টি স্কুটি পেট্রোলিং এর জন্য কেন পুলিশকে দেওয়া হয়েছিল। আজ যখন সারা রাজ্যে সন্ত্রাস চলছে তখন এগুলি দিয়ে পেট্রোলিং হচ্ছে না কেন পুলিশ। পুলিশ সঠিকভাবে দায়িত্ব পালন করলেই এইগুলি হওয়ার কথা নয় বলে জানান তিনি। শাসকদল জনসমর্থন হারিয়ে ফেলে সমাজদ্রোহীদের উপর ভরসা করতে শুরু করেছে। পাশাপাশি এদিন সুদীপ রায় বর্মন নিজ প্রসঙ্গ টেনে বলেন তাঁর যদি প্রাণহানি ঘটে তার জন্য দায়ী থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। মানুষ গত কয়েকমাসে দেখেছেন একাধিকবার তাঁর উপর আক্রমণের ঘটনা ঘটেছে। এর জন্য সরাসরি মুখ্যমন্ত্রী দায়ী বলে জানান সুদীপ রায় বর্মন। এবং পুলিশ সুষ্ঠু তদন্ত করছে না বলে জানান তিনি। সম্প্রতি আইনজীবীর বাড়ির সামনে তার দেহরক্ষী এবং গাড়ি চালকের উপর আক্রমণের ঘটনায় বিষয় রাজ্য পুলিশের মহানির্দেশকের কাছে চিঠি দিয়ে ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন বলে জানান সুদীপ রায় বর্মন। শাসক দল এ ধরনের বর্বরতা মূলক রাজত্ব থেকে মানুষ বের হয়ে আসতে চাইছে বলে জানান সুদীপ রায় বর্মন। তিনি আরো বলেন আগামী ৯ মে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্ম দিবস উপলক্ষে মানবতা, সংস্কৃতি, কৃষ্টি তুলে ধরবে কংগ্রেস। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত প্রদেশ কংগ্রেসের সভাপতি বীরজিৎ সিনহা, কংগ্রেস নেতা আশীষ কুমার সাহা, প্রদেশ কংগ্রেসের পর্যবেক্ষক সারিতা লাইফ্রাং।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য