Wednesday, May 18, 2022
বাড়িরাজ্যনেশামুক্ত ত্রিপুরা, ২০১৭ সালের তুলনায় ২০২২ সালে দু-মাসে সাফল্য অনেক বেশি :...

নেশামুক্ত ত্রিপুরা, ২০১৭ সালের তুলনায় ২০২২ সালে দু-মাসে সাফল্য অনেক বেশি : মুখ্যমন্ত্রী


আগরতলা, ২৫ এপ্রিল (হি.স.) : নেশামুক্ত ত্রিপুরা গড়ে তুলতে গত চার বছরে দারুণ সাফল্য মিলেছে। নেশা বিরোধী অভিযানে ২০২২ সালে দু-মাসের সাফল্য ২০১৭ সালে এক বছরের সাফল্যকে ছাপিয়ে গেছে।

এ-বিষয়ে পরিসংখ্যান তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি জানান, ২০১৭ সালে এক বছরে ত্রিপুরায় ৮৩টি মাদক সংক্রান্ত মামলা নথিভুক্ত হয়েছিল। সেই তুলনায় ২০২২ সালে গত দু মাসে ৮৪টি মাদক সংক্রান্ত মামলা নথিভুক্ত হয়েছে।
মাদক কারবারিদের গ্রেফতারেও সাফল্য অনেকটাই বেড়েছে, এমন দাবি করেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তিনি বলেন, ২০১৭ সালে এক বছরে মাদক সংক্রান্ত মামলায় ৬৫ জনকে গ্রেফতার করা হয়েছিল।

সে তুলনায় ২০২২ সালে দু মাসে ৯৯ জন গ্রেফতার হয়েছেন। গাঁজা উদ্ধারের ঘটনা দারুণভাবে বৃদ্ধি পেয়েছে। সেই তথ্য দিতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ২০১৭ সালে এক বছরে ৮,৫৮৯ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছিল। ২০২২ সালে দু মাসে ১০,১৭৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।সাথে তিনি যোগ করেন, ২০১৭ সালে এক বছরে মাত্র ৮২ গ্রাম হেরোইন উদ্ধার করা সম্ভব হয়েছিল। ২০২২ সালে মাত্র দু মাসে ১,৫৫০ গ্রাম হেরোইন উদ্ধার হয়েছে। এতে সহজেই বোঝা যাচ্ছে, নেশা বিরোধী অভিযানে সাফল্য অতীতের সমস্ত রেকর্ড ভেঙে অনেক দূর এগিয়ে গেছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য