Saturday, July 2, 2022
বাড়িরাজ্যডাবল ইঞ্জিল বলে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে, আম্বেদকরের জন্মজয়ন্তীতে থেকে বললেন রতন...

ডাবল ইঞ্জিল বলে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে, আম্বেদকরের জন্মজয়ন্তীতে থেকে বললেন রতন ভৌমিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ এপ্রিল : বৃহস্পতিবার ত্রিপুরার তপশিলি জাতি সমন্বয় সমিতির পক্ষ থেকে সিটি সেন্টারের সামনে ডঃ বি. আর. আম্বেদকরের ১৩১ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়। ডঃ বি. আর. আম্বেদকরের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

 উপস্থিত সংগঠনের সভাপতি রতন ভৌমিক বক্তব্য রেখে বলেন, ডাবল ইঞ্জিল বলে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। বিজেপি প্রতিষ্ঠার আগে ঘরে ঘরে চাকরি প্রতিশ্রুতি দিয়েছিল। সেই প্রতিশ্রুতি আজ স্বপ্ন। বরং যারা চাকরিরত তারা চাকরি থেকে ছাঁটাই হচ্ছে। কর্মচারীরা মহার্ঘভাতা পর্যন্ত পাচ্ছে না, পেনশনের সুবিধা পর্যন্ত তুলে দেওয়া হয়েছে। শুধু তাই নয় ক্রমাগত গরিবদের উপর আক্রমণ চালিয়ে যাচ্ছে তারা। বিজেপি সরকারের আমলে দেশের সংবিধান আক্রান্ত।

 দেশ স্বাধীনের যাদের ভূমিকা ছিল তাদের অপমান করতে একের পর এক জনবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। এবং দেশের স্বাধীনতা আন্দোলনের যে সাফল্য তার নৎসাৎ করছে। তপশিলি অংশের মানুষের সংবিধান স্বীকৃত অধিকার ভেঙে পড়েছে। তারা মৌলবাদী এবং সামন্তবাদী চিন্তাভাবনা নিয়ে এগুচ্ছে। ফলে দেশের মানুষের মধ্যে বৈষম্য সৃষ্টি হচ্ছে। এবং অর্থ ও পেশি শক্তিকে কাজে লাগিয়ে সরকারে থাকার চেষ্টা করছে। এক তীব্র প্রতিবাদ জানানো হচ্ছে আজকের দিনে বলে জানান তিনি। আয়োজিত কর্মসূচিতে এদিন এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য