Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যঅমরপুর থেকে যতনবাড়ি পর্যন্ত রাস্তা অত্যন্ত বিপদজনক, ঘটছে দুর্ঘটনা

অমরপুর থেকে যতনবাড়ি পর্যন্ত রাস্তা অত্যন্ত বিপদজনক, ঘটছে দুর্ঘটনা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ অক্টোবর : বিকাশ ত্রিপুরায় সীমাহীন উন্নয়ন চলছে। রাস্তা সংস্কারের দাবির জন্য আন্দোলনে বসতে হয় না। এই উন্নয়নের কর্মযজ্ঞ শুধুমাত্র শাসক দল এবং রাজ্যের মন্ত্রীদের মুখের বুলি। বাস্তব চিত্র অন্য কথা বলছে। বর্তমানে অমরপুর থেকে যতনবাড়ি পর্যন্ত রাস্তা অত্যন্ত বিপদজনক হয়ে রয়েছে। রাস্তার মধ্যে প্রায় দুই ফুট গভীর খাদ হয়ে রয়েছে।

 অমরপুর থেকে যতনবাড়ি পর্যন্ত যাতায়াতের প্রধান সড়কটির অবস্থা অত্যন্ত কাহিল। বর্তমানে ঝড়ঝড়িয়া থেকে খেদারনাল পর্যন্ত প্রায় এক থেকে দেড় কিলোমিটার রাস্তা অত্যন্ত বিপদজনক হয়ে রয়েছে। রাস্তার মধ্যে প্রায় দুই ফুট গভীর খাদ হয়ে রয়েছে। বৃষ্টি হলে জল জমে থাকে। ওই গর্ত গুলির গভীরতা বোঝা মুশকিল। যে কারণে প্রায়শই দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে ছোট বড় যান চালকদের। গর্তে মালবাহী গাড়ির চাকা আটকে যাচ্ছে। যান চালকরা জানান, জীবনের ঝুঁকি নিয়েই ওই রাস্তা দিয়ে চলাফেরা করতে হচ্ছে। বিশেষ করে ঝরঝড়িয়া জি এম স্কুলের সামনে প্রধান সড়কের উপর বিশাল একটি গর্তের ফলে ওই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে যান চালকদের প্রচন্ড সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। রাস্তার বেহাল অবস্থার জন্য যানচালক সহ নিত্যযাত্রীরা প্রতিনিয়ত সমস্যার সম্মুখীন হলেও পূর্ত দপ্তরের আধিকারিকরা রাস্তাটি সংস্কারের বিষয়ে ন্যূনতম উদ্যোগ গ্রহণ করছে না বলে অভিযোগ।

 যান চালকদের অভিযোগ, পূর্ত দপ্তরের আধিকারিকরা চাইলেই ইট বা পাথরের টুকরো দিয়ে বড় বড় গর্তগুলি ভরাট করে দিতে পারে। তাতে হয়তোবা যান চালকদের সমস্যার কিছুটা হলেও সমাধান হতো। কিন্তু পূর্ত কর্তারা জাতীয় সড়কের গল্প শুনিয়ে বেহাল রাস্তাটির সংস্কারে কোনরকম কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে নারাজ। এমনকি এই বিষয়ে স্থানীয় বিধায়কের ভূমিকাও যথেষ্ট প্রশ্নচিহ্নের মুখে। রাত পোহালে বাঙালির অন্যতম প্রধান উৎসব দুর্গাপূজা। আগে দেখা যেত উৎসবের দিনগুলিতে যাতে মানুষ সুন্দরভাবে এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করতে পারে তার জন্য পূজোর আগ মুহূর্তে বিভিন্ন এলাকায় রাস্তার সংস্কার কাজ করা হতো। কিন্তু এখন রাজ্যজুড়ে এতটাই বিকাশ চলছে যে বড় বড় গর্তে বিপদজনক হয়ে থাকায় রাস্তা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে যান চালকদের।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য