Wednesday, May 18, 2022
বাড়িরাজ্য১০৩১ টি পদে নিয়োগের সিদ্ধান্ত মন্ত্রীসভায় : সুশান্ত

১০৩১ টি পদে নিয়োগের সিদ্ধান্ত মন্ত্রীসভায় : সুশান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ এপ্রিল : স্বাস্থ্য, বিদ্যালয় শিক্ষা ও উচ্চ শিক্ষা দপ্তরে ১০৩১ টি পদে নিয়োগের সিদ্ধান্ত হয়েছে রাজ্য মন্ত্রীসভায়। শুক্রবার মহাকরণে সাংবাদিক সম্মেলন করে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। বিদ্যালয় শিক্ষা দপ্তরের সেকেন্ডারি এডুকেশনে ৩০০ জন পিজিটি শিক্ষক নিয়োগের অনুমোদন দিয়েছে মন্ত্রীসভা। এর মধ্যে ৭৫ জন সোসিওল্যাজি, ৭৫ জন সাইকোলজি, ৭৫ জন জিওগ্রাফি ও ৭৫ জন ইকনোমীক্সের শিক্ষক রয়েছে।

 এতে করে রাজ্যে পিজিটি শিক্ষকের যে স্বল্পতা আছে তা অনেকটাই কমবে বলে জানান তিনি। এর বাইরে পৃথক ভাবে ৬৪ জন পিজিটি ও ১৭৫ জন জিটি শিক্ষিক নিয়োগের অনুমোদন দিয়েছে মন্ত্রী সভা। বর্তমান আর আর মেনে তাদের নিয়োগ করা হবে বলে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের অধীন ১৪৩ জন ল্যাবট্যাকনেশিয়ান নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ রাজ্য মন্ত্রী সভার। পরীক্ষার মাধ্যমে বর্তমান আর আর মেনে তাদের নিয়োগ করা হবে। কোভীডের সময় ল্যাবটেনেশিয়ানদের বিশেষ ভূমিকা ছিল। সেদিক মাথায় রেখে স্বাস্থ্য পরিষেবার প্রদানের জন্য মন্ত্রী সভা এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি।

মন্ত্রীসভা অনুমোদন দিয়েছে ৩৪৮ জন স্পেশাল এডুকেটর জিটি নিয়োগের। চুক্তির ভিত্তিতে এই নিয়োগ করা হবে। আগেই এই পদ সৃষ্টি করা হয়েছিল। এবার সেই পদে নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে মন্ত্রী সভা। সহসাই এই নিয়োগ হবে বলে জানান মন্ত্রী। টি আই টি-র জন্য প্রন্সিপাল নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে মন্ত্রীসভা। একটি পদে বর্তমান রিক্রুটমেন্ট রুলস মেনে এই নিয়োগ করা হবে বলে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। রাজ্যের বেকারদের মোটিভেট করার জন্য যারা ছোট বিনিয়োগের মাধ্যমে স্টার্ট আপ করতে চায় তাদের জন্য আর্থিক সহায়তা করবে সরকার। এর জন্য একটি কর্পাস ফান্ড রাখা হবে। প্রায় ৫০ কোটি টাকা রাখা হবে এই ফান্ডে। এর মধ্যে ১৫ কোটি রাজ্য সরকার, আর ফান্ড ম্যানেজার সেড ভি দেবে ১০ কোটি টাকা। তবে এই সিদ্ধান্ত কার্যকর হতে কিছুটা সময় লাগবে। এরজন্য বেকারদের কোন সুদ দিতে হবে না বলে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য