Sunday, September 8, 2024
বাড়িরাজ্য১০০ শতাংশ ভোট হবে গৌরনগর ব্লকে, নিরাপত্তার দায়িত্বে রয়েছে পাঁচ কোম্পানি আধা...

১০০ শতাংশ ভোট হবে গৌরনগর ব্লকে, নিরাপত্তার দায়িত্বে রয়েছে পাঁচ কোম্পানি আধা সামরিক জওয়ান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ জুলাই : আগামী ৮ আগস্ট রাজ্যে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন।ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে ত্রিপুরা রাজ্যে ব্যতিক্রমী ব্লকের শিরোপা পেতে চলছে কৈলাসহরের গৌরনগর ব্লক। ত্রিপুরা রাজ্যের সর্বমোট ৫৮ টি ব্লকের মধ্যে ৫৭ টি ব্লকে একশো শতাংশ ভোট না হলেও, ঊনকোটি জেলার অধীনে গৌরনগর ব্লকে একশো শতাংশ ভোট হচ্ছে। গৌরনগর ব্লকের অধীনে এমন কোনো গ্রাম পঞ্চায়েত নেই, বীনা প্রতিদ্বন্দ্বিতায় কোনো পঞ্চায়েত কিংবা পঞ্চায়েতের কোনো আসন থেকে কেউ জয়লাভ করেনি। 

গৌরনগর ব্লকের বিডিও প্রনয় দাস জানান, গৌরনগর ব্লকের অধীনে কুড়িটি গ্রাম পঞ্চায়েত রয়েছে এবং গৌরনগর পঞ্চায়েত সমিতিতে তেরোটি আসন রয়েছে। গৌরনগর ব্লকে মোট ভোটার রয়েছেন ৪৩,০১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২১,৮৫১ জন এবং মহিলা ভোটার ২১,১৬৪ জন। কুড়িটি গ্রাম পঞ্চায়েতের অধীনে ২০৬ টি আসন রয়েছে। কুড়িটি গ্রাম পঞ্চায়েতের ২০৬ টি আসনে লড়াইয়ের জন্য বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে ৪৭৭ টি মনোনয়ন জমা পড়েছিলো। এর মধ্যে বিজেপি দলের পক্ষ থেকে ২০৬ টি, সি.পি.আই.এম দলের পক্ষ থেকে ৮১ টি, কংগ্রেস দলের পক্ষ থেকে ১৬১ টি, তিপ্রা মথার পক্ষ থেকে ১০ টি এবং নির্দলের পক্ষ থেকে ১৯ টি মনোনয়ন জমা পড়েছিলো এবং সবগুলো মনোনয়নই বৈধ বলে জানান বিডিও প্রনয় দাস। অন্যদিকে তেরো আসন বিশিষ্ট গৌরনগর পঞ্চায়েত সমিতিতে লড়াইয়ের জন্য বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে ৩৭টি মনোনয়ন জমা পড়েছিলো। এরমধ্যে বিজেপি দলের পক্ষ থেকে তেরোটি, সি.পি.আই.এম দলের পক্ষ থেকে সাতটি, কংগ্রেস দলের পক্ষ থেকে নয়টি, তিপ্রা মথার পক্ষ থেকে চারটি এবং নির্দলের পক্ষ থেকে চারটি মনোনয়ন জমা পড়েছিলো।

সবগুলো মনোনয়ন বৈধতা পেয়েছে বলেও জানান বিডিও প্রনয় দাস। মনোনয়ন পত্র জমা দেওয়া কিংবা মনোনয়ন পত্র স্কুটিনীকে কেন্দ্র করে গৌরনগর ব্লক প্রাংগনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে নি। সবচেয়ে আশ্চর্যজনক ঘটনা হলো, গৌরনগর ব্লকে যেসমস্ত মনোনয়ন পত্র জমা পড়েছিলো তার মধ্যে একটি মনোনয়ন পত্রও কেউ প্রত্যাহার করেনি। তাছাড়া গৌরনগর ব্লকের অধীনে ঊনকোটি জেলা পরিসদের চারটি আসন রয়েছে। ভোট শান্তি পূর্ণ ভাবে সম্পন্ন করতে ইতিমধ্যেই গৌরনগর ব্লক এলাকায় পাঁচ কোম্পানি আধা সামরিক বাহিনী মজুত রাখা হয়েছে বলেও জানান বিডিও প্রনয় দাস।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য