Sunday, September 8, 2024
বাড়িরাজ্যরাজ্যে লোডশেডিং নেই, তবে যান্ত্রিকগুলো যুগ সৃষ্টি হচ্ছে, দাবি করলেন টি এস...

রাজ্যে লোডশেডিং নেই, তবে যান্ত্রিকগুলো যুগ সৃষ্টি হচ্ছে, দাবি করলেন টি এস ই সি এল -এর এমডি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ জুলাই : রাজ্যে বর্তমানে বিদ্যুতের চাহিদা ৩০০ মেগাওয়াট থেকে ৩২০ মেগাওয়াট রয়েছে। আবহাওয়ার উপর নির্ভর করে বিদ্যুতি চাহিদা। তবে বিদ্যুৎ নিগম গর্ভের সাথে বলতে পারে বর্তমানে রাজ্যে কোন লোডশেডিং নেই। বুধবার ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড কর্পোরেট কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করে এই কথা জানান টি এস ই সি এল -এর এমডি বিশ্বজিৎ বসু। তিনি এদিন জনসংযোগ আধিকারিকদের পাশে বসিয়ে দাবি করেন গত কয়েকদিন ধরে আগরতলা শহর সহ আশেপাশে কিছু এলাকায় বিদ্যুতের সমস্যা হয়েছে।

 এটা যান্ত্রিক গোলযোগের কারণে হয়েছে। কিছু পুরনো ট্রান্সফরমার একসাথে খারাপ হয়ে যাওয়ায় এ সমস্যার সম্মুখীন হতে হয়েছে মানুষকে। তবে দায়িত্বপ্রাপ্ত কর্মীরা সাথে সাথে বিদ্যুৎ সারাইয়ের ব্যবস্থা গ্রহণ করেছেন। পাশাপাশি তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন আগরতলা শহরে বিদ্যুতের চাহিদা দিন দিন বেড়ে চলেছে। এর জন্য সাব স্টেশন গুলি উন্নত করার উদ্যোগ নেওয়া হয়েছে। যেসব সমস্যা রয়েছে সেগুলি দ্রুত সমাধান হয়ে গেলে ২৪ ঘন্টা বিদ্যুৎ পরিষেবা পেতে মানুষের কোন ধরনের সমস্যা হবে না বলে আশ্বস্ত করেন তিনি। তিনি আরো বলেন আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহ থেকে দুর্গাপূজার জন্য বিদ্যুতিক সংস্কারের কাজ শুরু হয়ে যাবে। যেসব জায়গায় বিদ্যুৎ সংস্কারের প্রয়োজন রয়েছে সেসব জায়গাতেও বিদ্যুৎ সংস্কার করা হবে। যাতে দুর্গাপূজায় কোন বিদ্যুৎ সমস্যা না হয়।

 তিনি এদিন আরো বলেন, প্রায় সময় মানুষ অভিযোগ তুলে ১৯১২ নম্বরে ফোন করে সমস্যার কথা জানাতে পারে না। তাই কল সেন্টারের ক্যাপাসিটি বাড়ানোর জন্য উদ্যোগ নেওয়া হচ্ছে। আরো বলেন কল সেন্টারের উপর থেকে চাপ কমানোর জন্য বিদ্যুৎ বন্ধু অ্যাপ ব্যবহার করার জন্য এবং রাজ্যের বিভিন্ন জায়গার বিদ্যুৎ অফিসের পৃথক ফোন নম্বর মানুষের কাছে পৌঁছানোর জন্য চেষ্টা করবে বিদ্যুৎ নিগম। পাশাপাশি তিনি আরো বলেন, আগরতলা শহরে বিদ্যুতিক লাইন আন্ডারগ্রাউন্ড করার জন্য কাজে হাত লাগানো হয়েছে। এর দায়িত্বে রয়েছে স্মার্ট সিটি নিগম এবং বিদ্যুৎ নিগম। উল্লেখ্য, বিদ্যুৎ যন্ত্রণায় মানুষ অতিষ্ঠ হয়ে পড়ছে। যখন-তখন বিদ্যুৎ বিছিন্ন হয়ে পড়ছে। ভপসা গরমের মধ্য মানুষের জন্য সাধারণ পরিষেবাটি পর্যন্ত দিতে পারছে না বিদ্যুৎ নিগম। আবার সাংবাদিক সম্মেলন করে দাবি করছে রাজ্যের লোড সিডিং নেই। মান্নাদার আমলের যন্ত্রাংশ দিয়ে মানুষকে পরিষেবা দিতে গিয়ে যে বিদ্যুৎ পরিষেবা হিমশিম খাচ্ছে সেটা শিকার করতে নারাজ বিদ্যুৎ নিগমের জনসংযোগকারী অফিসাররা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য