Saturday, September 7, 2024
বাড়িরাজ্যভোট বয়কটের ডাক দিল সি.পি.আই.এম.এল

ভোট বয়কটের ডাক দিল সি.পি.আই.এম.এল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ জুলাই : ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন প্রহসনে পরিণত হয়েছে। শাসক দল বিজেপি -র জন্য রাজ্যের প্রায় ৬৫ শতাংশ আসনে বিরোধীরা প্রার্থী দিতে পারেনি। পরিকল্পিতভাবে বিরোধী মুক্ত পঞ্চায়েত করার জন্য পঞ্চায়েত নির্বাচনকে প্রহসনে পরিণত করতে চাইছে বিজেপি। তাই এই নির্বাচন বয়কট করার দাবি জানায় সি.পি.আই.এম.এল। মঙ্গলবার আগরতলা প্রেস ক্লাবের সাংবাদিক সম্মেলন করে এ দাবি করেছেন সি.পি.আই.এম.এল রাজ্য সম্পাদক পার্থ কর্মকার।

তিনি বলেন, নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকেই সন্ত্রাস নামে এনেছে বিজেপি। যারা বিরোধী দলের পক্ষ থেকে প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের বিভিন্নভাবে ভয় ভীতি দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করে বিজেপি। সবচেয়ে উদ্বেগজনক বিষয় হলো রাজনগরের সিপিআইএম প্রার্থী বাদল শীল মনোনয়নপত্র দাখিল করার পর খুন হয়েছেন। শুধু তাই নয় নির্বাচন ঘিরে সর্বদলীয় বৈঠকেও সন্ত্রাস করেছে বিজেপি। ব্লকের বিডিও -র সামনে থেকে টেনে ছেড়ে বিরোধী দলের নেতৃত্বকে বের করে দেওয়া হয়েছে।

পার্থ কর্মকার আরো অভিযোগ তুলে বলেন গত ১৩ জুলাই টেপানিয়া ব্লকে তিনি মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার পর তাঁকে মনোনয়নপত্র জমা দিতে দেয়নি বিজেপির দুর্বৃত্তরা। এমনকি তার চশমা, ব্যাগ সহ বিভিন্ন জিনিসপত্র লুটপাট করে নিয়ে গেছে। আর এসব কিছুই ঘটেছে বিডিও এবং থানার ওসির সামনে। তাই বলা হচ্ছে রাজ্যে গণতন্ত্র নেই, সংবিধানের প্রতিটি স্তম্ভ বিধ্বস্ত। এবং এ রাজ্যের পুলিশের মহা নির্দেশক থেকে শুরু করে প্রশাসন শাসক দলের কথা চলছে। তাই এ নির্বাচন কোনভাবেই শান্তিপূর্ণ হতে পারে না। এর জন্য রাজ্য বাসীর দৃষ্টি আকর্ষণ করে নির্বাচন বয়কট করার ডাক দেওয়া হয়েছে বলে জানান তিনি। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের অন্যান্য নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য