Friday, October 18, 2024
বাড়িরাজ্য৫০ জন প্রার্থীকে নিয়ে রাজপথ অবরোধ করলো সিপিআইএম নেতৃত্ব, অভিযোগ শাসক দলের...

৫০ জন প্রার্থীকে নিয়ে রাজপথ অবরোধ করলো সিপিআইএম নেতৃত্ব, অভিযোগ শাসক দলের জন্য মনোনয়ন পত্র দাখিল করতে পারেনি তাঁরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ জুলাই :  আসন্ন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন মনোনয়ন পত্র হাতে নিয়ে রাজধানীর প্যারাডাইস চৌমুহনী এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করলেন সিপিআইএম প্রার্থীরা। ৮ আগস্ট ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে ১১ জুলাই থেকে শুরু হয়েছে মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ। অভিযোগ বিভিন্ন ব্লকের মধ্যে এবং ব্লকে যাওয়ার রাস্তায় বিজেপি আশ্রিত দুষ্কৃতিরা বসে রয়েছে। তারা সিপিআইএম মনোনীত প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেওয়ার জন্য যেতে দিচ্ছে না।

 এই অভিযোগ তুলে বৃহস্পতিবার সিপিআইএম প্রার্থীরা মনোনয়ন পত্র হাতে নিয়ে রাজধানীর প্যারাডাইস চৌমুহনী এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। উপস্থিত ছিলেন সিপিআইএম নেতা পবিত্র কর, শঙ্কর প্রসাদ দত্ত সহ অন্যান্যরা। সিপিআইএম নেতা পবিত্র কর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানান, রাজ্যের নির্বাচন কমিশনার ও রাজ্য পুলিশের মহানির্দেশকের নিকট বারে বারে দাবি জানানো হয়েছে হয় মনোনয়ন পত্র জমা দেওয়ার সময়সীমা বৃদ্ধি করা হোক, অন্যথায় বিরোধী দলের প্রার্থীদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করা হোক। কিন্তু নির্বাচন কমিশনার বিজেপির পক্ষ হয়ে কাজ করছে। যার কারনে বামুটিয়া, মোহনপুর, জিরানিয়া, পুরাতন আগরতলা, ডুকলি, টেপানিয়া, নলছড়, খোয়াই, তেলিয়ামুড়া, কল্যাণপুর ব্লকে এখনো মনোনয়ন পত্র জমা দিতে পারে নি সিপিআইএম প্রার্থীরা।

 এবং মনোনয়ন পত্র যাতে দাখিল করতে না পারে তার জন্য রাতের বেলা বাড়িতে গিয়ে এখন পর্যন্ত কুড়িজনকে আহত করেছে শাসকদলের দুর্বৃত্তরা। এই হলো ত্রিপুরার গণতান্ত্রিক অবস্থা। নিরুপায় হয়ে এইদিন সিপিআইএম প্রার্থীরা মনোনয়ন পত্র হাতে নিয়ে বিক্ষোভে সামিল হয়েছে। তিনি পথ অবরোধ থেকে আরো বলেন মানুষ কিন্তু তৈরি হচ্ছে, এগুলি আর বেশি দিন চলবে না। খান খান করে ভেঙে দেবে এই সরকার। দেশের অন্যান্য রাজ্যে ধস নামছে বিজেপি-তে। এদিন রাজপথে পশ্চিম ত্রিপুরা জেলার প্রায় ৫০ জন প্রার্থী নিয়ে এই পথ অবরোধ হয়েছে। তিনি আরো বলেন, মনোনয়নপত্র গ্রহণ করুক আর না করুক, যারা মনোনয়ন পত্র দিতে পারে নি তারা ইমেইলের মাধ্যমে অনলাইনে মনোনয়ন পত্র জমা দেবে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য