Tuesday, July 16, 2024
বাড়িরাজ্যমহারাজগঞ্জ বাজারে অভিযান চালালো এনফোর্সমেন্ট টিম

মহারাজগঞ্জ বাজারে অভিযান চালালো এনফোর্সমেন্ট টিম

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ জুলাই : প্রবল বর্ষায় পার্শ্ববর্তী রাজ্যে গাড়ি আটকে আছে। এমনটাই দাবি করে অসাধু ব্যবসায়ীরা প্রতিদিন ক্রেতাদের পকেট কাটতে শুরু করেছে। বিশেষ করে আলু পিয়াজের মূল্য সাধারন ক্রেতাদের ক্রয় ক্ষমতার বাইরে। আলু খোলা বাজারে বিক্রয় হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা প্রতি কেজি। একই অবস্থা পিয়াজেরও। তার উপর শাক, সবজি, কাচা লঙ্কার মূল্য আকাশ ছুঁয়া।

চাইলেই সাধারন মানুষের তাদের পছন্দের মতো শাক সবজি ক্রয় করতে পারছে না। এই পরিস্থিতিতে বাজারে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযানে নামল প্রশাসন। বৃহস্পতিবার সদর মহকুমা প্রশাসন, খাদ্য দপ্তর ও ওজন পরিমাপ দপ্তর যৌথভাবে অভিযান চালায় রাজধানীর মহারাজগঞ্জ বাজারে। তিন দপ্তরের আধিকারিকরা মহারাজগঞ্জ বাজারের একাধিক দোকানে এইদিন অভিযান চালান।

বাজারে আলু পেঁয়াজের মূল্য ও মজুত যাচাই করে দেখেন। এক আধিকারিক জানান মহারাজগঞ্জ বাজারের এক দোকানদার প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারে নি। তাই সেই দোকানকে বন্ধ করে দেওয়া হয়েছে। এই ধরনের অভিযান আগামি দিনেও জারি থাকবে বলে জানান তিনি। এইদিনের অভিযানে প্রশাসনিক আধিকারিকদের সাথে বিক্রয় দপ্তরের আধিকারিকরাও উপস্থিত ছিলেন। তবে লক্ষ্যনীয় বিষয় হচ্ছে প্রশাসনিক অভিযান জারি থাকার পরও খুচরা বাজারে আলু পিয়াজের অস্বাভাবিক মূল্য। এখন দেখার প্রশাসন আগামী দিনে কি ব্যবস্থা গ্রহণ করে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য