Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যশিক্ষিকা বদলির প্রতিবাদে পথ অবরোধ

শিক্ষিকা বদলির প্রতিবাদে পথ অবরোধ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ জুলাই : শিক্ষকা বদলির প্রতিবাদে বিশ্রামগঞ্জ প্রমোদনগর সড়ক অবরোধে বসলো প্রমোদনগর স্কুলের ছাত্রছাত্রীরা। মঙ্গলবার সকাল থেকে তারা অবরোধ শুরু করে। দীর্ঘক্ষণ চলে অবরোধ। ঘটনার খবর পেয়ে ছুটে আসে জেলা শিক্ষা আধিকারিক মলয় ভৌমিক সহ শিক্ষা দপ্তরে অন্যান্য আধিকারিক।

ছাত্র-ছাত্রীদের দাবি এমনিতেই স্কুলে শিক্ষক স্বল্পতা‌ তার উপর স্কুলের ইংরেজি বিষয়ক শিক্ষিকা মৌসুমী দেববর্মা প্রমোদনগর স্কুল থেকে অন্যত্র বদলি করেছে শিক্ষা দপ্তর। শিক্ষিকা মৌসুমীর দেববর্মার বদলি মেনে নিতে পারছেন না স্কুলের ছাত্র-ছাত্রীরা। ছাত্র-ছাত্রীদের দাবি স্কুলে শিক্ষক স্বল্পতা রয়েছে। তাই মৌসুমী দেববর্মাকে অন্য স্কুলে বদলি করা যাবে না। এ দাবিতে সড়ক অবরোধে বসে ছাত্র ছাত্রীরা‌। অবরোধের ফলে উভয়দিকে আটকে পড়ে প্রচুর গাড়ি।

 অবশেষে জেলা শিক্ষা আধিকারিক মলয় ভৌমিক অবরোধকারী ছাত্র-ছাত্রীদের আশ্বাস দিয়ে বলেন মৌসুমী দেববর্মাকে স্কুল থেকে যাতে অন্যতায় বদলি না করা হয় তার জন্য তারা দেখবেন। আর যদি বদলি করা হয় তাহলে মৌসুমী দেববর্মার পরিবর্তে অন্য শিক্ষক বা শিক্ষিকাকে স্কুলে বদলি করে আনা হবে। এমনটা আশ্বাস পেয়ে অবরোধ প্রত্যাহার করে ছাত্রছাত্রীরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য