Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যমদের কাউন্টার খোলার প্রতিবাদে রাস্তায় নামলো মহিলারা

মদের কাউন্টার খোলার প্রতিবাদে রাস্তায় নামলো মহিলারা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ জুলাই : বিদ্যুৎ ও পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধের পর এবার নেশা মুক্ত সমাজ গড়ার জন্য আওয়াজ তুলেছে প্রমিলা বাহিনী। জানা যায়, বৈধভাবে লাইসেন্স পেয়ে সাব্রুমের হরিণায় নতুন বিলিতি মদের কাউন্টার খোলার উদ্যোগ নেয় এক প্রভাবশালী ব্যক্তি। সে ব্যক্তির সাথে কোন রকম ঝামেলা না থাকলেও নেশা মুক্ত ত্রিপুরা গড়তে শপথ নিয়েছে গ্রামের মহিলারা।

 তাই বিলেতি মদের কাউন্টার খোলাকে কেন্দ্র করে সোমবার জাতীয় সড়ক অবরোধ করলো প্রমিলা বাহিনী। ঘটনার বিবরণে জানা যায়, হরিনা থেকে থাইবোং যাওয়ার পথে পশ্চিম হরিনা এলাকায় সদ্য ফরেন লিকারের কাউন্টার খোলা হয়, তারপর থেকে এলাকাবাসী তীব্র প্রতিবাদ শুরু করে। তাদের বক্তব্য হরিনা – থাইবোং ছাড়া হরিনার যেকোনো জায়গায় ফরেন লিকারের কাউন্টার দিলে তাদের কোন অসুবিধা নেই। কিন্তু কোনোভাবেই এই জনবহুল এলাকায় বিলিতি মোদের কাউন্টার খোলা যাবে না বলে পথ অবরোধে বসে প্রমিলারা। ঘটনার খবর পেয়ে ছুটে যায় সাব্রুম থানার পুলিশ।

দীর্ঘ বাকবিতণ্ডার পর অবরোধ প্রত্যাহার করে গ্রামবাসী। এলাকাবাসীর অভিযোগ, নেশায় ডুবে যাচ্ছে রাজ্য। সরকার স্লোগান তুলেছে নেশা মুক্ত ত্রিপুরা করার। সে জায়গায় সে সরকারি অনুমতি পেলেও তারা মদের কাউন্টার এলাকায় খুলতে দেবে না। কারণ ঘরে ঘরে যুবকরা যদি নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফিরে তাহলে পরিবারের আয় উপার্জন যেমন কমবে, তেমনি এলাকার শান্তি পরিবেশ বিনষ্ট হবে। ঘটতে পারে এলাকায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য