Wednesday, May 18, 2022
বাড়িরাজ্যচা শ্রমিকদের মজুরি বৃদ্ধি নিয়ে অপপ্রচার করছে বিরোধীরা : বিজেপি

চা শ্রমিকদের মজুরি বৃদ্ধি নিয়ে অপপ্রচার করছে বিরোধীরা : বিজেপি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ মার্চ : বর্তমানে পূর্বতন সরকারের নেতৃবৃন্দ ত্রিপুরার চা শ্রমিকদের মজুরি নিয়ে অপপ্রচার করছে। এর তীব্র নিন্দা জানায় প্রদেশ বিজেপি। সোমবার প্রদেশ বিজেপি কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান চা উন্নয়ন নিগমের চেয়ারম্যান সন্তোষ সাহা। তিনি বলেন, দীর্ঘ ৩৫ বছর এই রাজ্যে যারা শ্রমিকদের সরকার বলে শাসন করেছে তারা দিল্লিতে ১৯৯৬ সালে গঠিত ন্যূনতম মজুরী বোর্ডের কোন প্রস্তাব মানেনি।

তাদের পাপের বোঝা বর্তমান সরকারকে বইতে হচ্ছে। এরাই এখন মিথ্যা প্রচার চালাচ্ছে। উচ্চ আদালতের নির্দেশ মোতাবেক চা শ্রমিকদের মজুরী ১৭৬ টাকা দিতে বাধ্য হয়েছে সরকার বলে প্রচার চালাচ্ছে। এটা সঠিক নয়। দিল্লির ন্যূনতম সহায়ক বোর্ড যে মজুরি বৃদ্ধির কথা জানিয়েছিল , তা সঠিক পদ্ধতি মেনে হয়নি বলে চা বাগান মালিকদের একটা অংশ উচ্চ আদালতে মামলা করেন। উচ্চ আদালতের সিঙ্গেল ব্যাঞ্চ জানায় এই ক্ষেত্রে পদ্ধতি গত ক্রুটী নেই। পূর্বতন সরকার প্রস্তাব মেনে শ্রমিকদের মজুরি বৃদ্ধি করলে এই সমস্যা দেখা দিত না। বর্তমান এসে চা শ্রমিকদের মজুরি পায় ১০৫ টাকা। শ্রমিক দরদী সরকার চা শ্রমিকদের ঠকিয়ে গেছে। ত্রিপুরার চা শিল্পকে ধবংস করে গেছে। বর্তমান সরকার তিন ধাপে চা শ্রমিকদের মজুরি বৃদ্ধি করেছে। তিনি আরও জানান বর্তমান সরকার চা শ্রমিকদের জন্য প্রকল্প ঘোষনা করেছে। তা হচ্ছে মুখ্যমন্ত্রী চা শ্রমিক কল্যাণ প্রকল্প।

আরো বলেন, বিজেপি-র রাস্ট্রীয় সাধারন সম্পাদক ডি পূর্ণেশ্বরী মঙ্গলবার রাজ্যে আসছেন। তিন রাজ্য প্রবাস করবেন তিনি। মূলত সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করবেন। সংগঠন মজবুতি ও প্রসার নিয়ে বৈঠক করবেন বিজেপি-র প্রদেশ কার্যালয়ে। এই প্রথমবার রাজ্যে আসছেন বলে জানান বিজেপি-র মুখপাত্র অস্মিতা বনিক।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য