Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যমন্ত্রীর বিধানসভা কেন্দ্রে রাস্তাঘাট ও পানীয় জলের জন্য নাজেহাল অবস্থা আমজনতার, খোঁজ...

মন্ত্রীর বিধানসভা কেন্দ্রে রাস্তাঘাট ও পানীয় জলের জন্য নাজেহাল অবস্থা আমজনতার, খোঁজ নেয় না মন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ জুন : কোন এলাকার উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে এলাকার রাস্তাঘাট। কিন্তু এলাকার যোগাযোগ ব্যাবস্থা কিংবা এলাকার মানোন্নয়ন ঘটাতে গণদেবতারা দুহাত উজাড় করে নির্বাচনে বিপুল ভোট দিয়ে জয়যুক্ত করে। কিন্তু এলাকাবাসীর সমস্যা সমাধানে নেই কোন উদ্যোগ জনপ্রতিনিধিদের।

 এই অভিযোগ উঠেছে মন্ত্রী বিকাশ দেববর্মার বিধানসভা কেন্দ্র থেকে। জানা যায়, ২৯ কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত মাইগঙ্গা গ্রাম পঞ্চায়েতের ৪ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত মাইগঙ্গা পঞ্চায়েত এলাকার মানুষ পানীয় জল, রাস্তাঘাট এবং কালভার্টের জন্য ভুগছে। দীর্ঘ চার থেকে পাঁচ বছর ধরে এলাকার রাস্তাঘাট সহ পানীয় জলের সমস্যায় নাজেহাল জনজীবন। এলাকাবাসীর বক্তব্য, তাদের এলাকার বিধায়ক বিকাশ দেববর্মা, গ্রাম প্রধান সুকমল দাস সহ অন্যান্যদের অবগত করেছেন। কিন্তু কেউই তাদের কথা শুনছে না। শুধুমাত্র আশ্বাস দিয়ে চলেছে আগামী তিন থেকে চার মাসের মধ্যে হয়ে যাবে। কিন্তু দেখা গেছে এভাবে কয়েক মাস হয়ে গেলেও সমস্যার সমাধান হয়নি। আর প্রায়ই ঘটছে দুর্ঘটনা। মানুষ দুর্ঘটনায় পড়ে গুরুতর আহত পর্যন্ত হচ্ছে।

 এলাকাবাসী রাস্তাঘাট এবং কালভার্টে অভাবে রোগী নিয়ে যাতায়াত করতে পারছে না। এমনকি ছাত্র-ছাত্রীরাও পড়াশোনা করতে স্কুল, কলেজে যেতে সমস্যায় পড়ছে। আরো একটি বড় সমস্যা হলো, জল জীবন মিশন প্রকল্পের পাইপ বাড়ি বাড়ি পৌঁছে গেল পর্যাপ্ত পরিমাণে জলে দেখা নেই। তীব্র জলসঙ্কটে ভুগছে গ্রামবাসী।  এদিকে গ্রামের এক মহিলা জানান, নির্বাচনের আগে এসেছিলেন এলাকায় বিকাশ দেববর্মা। ভোট পেয়ে তিনি জয়ী হওয়ার পর গ্রামে আর পা রাখেননি। এ পেছনে কারণ হলো তিনি ভোট পেয়ে গেছেন তাই এখন আর গ্রামে আসেন না। খোঁজখবরও রাখেন না কিভাবে চলছে গ্রামবাসী।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য