Wednesday, July 24, 2024
বাড়িরাজ্য১৪ জুলাই থেকে খয়েরপুর চৌদ্দ দেবতা মন্দিরে শুরু হবে ঐতিহ্যবাহী খার্চি পূজা

১৪ জুলাই থেকে খয়েরপুর চৌদ্দ দেবতা মন্দিরে শুরু হবে ঐতিহ্যবাহী খার্চি পূজা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জুন :আগামী ১৪ জুলাই খয়েরপুর চৌদ্দ দেবতা মন্দিরে শুরু হবে ঐতিহ্যবাহী খার্চি পূজা। সেদিন সকাল সাড়ে ১১ টার সময় মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহার হাত ধরে খার্চি পূজার উদ্বোধন হবে। সঙ্গে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মন্ত্রী সুশান্ত চৌধুরী। এই উৎসব চলবে ২০ জুলাই পর্যন্ত। ২০ জুলাই সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মন্ত্রী রতন লাল নাথ এবং অনিমেষ দেববর্মা সহ অন্যান্যরা।

মঙ্গলবার পুরাতন আগরতলার কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান মেলা কমিটির চেয়ারম্যান তথা বিধায়ক রতন চক্রবর্তী। মেলা কমিটির চেয়ারম্যান রতন চক্রবর্তী আরো জানান, এবারে থিম সবুজ ই ভবিষ্যৎ। তাই খারচি পূজায় ১৫ হাজার গাছের চারা পুণ্যার্থী এবং দর্শনার্থীদের মধ্যে বিতরণ করা হবে। কারণ ধীরে ধীরে পরিবেশ দূষিত হয়ে যাচ্ছে। তাই পরিবেশকে নির্মল রাখার জন্য মানুষকে গাছের চারা দেওয়া হবে। যাতে এগুলো তারা রোপন করে পরিবেশ নির্মল রাখতে পারে। তিনি আরো বলেন, প্রতিবছরের মতো এ বছরও রাজ্যের বাইরে খারচি পূজার প্রচার করা হবে ডিসপ্লের মাধ্যমে। তিনি বলেন এবার অন্যান্য বছরের মতোই এই ঐতিহাসিক উৎসবে কৃতি ছাত্র ও দিব্যাঙ্গন শিশুদের সংবর্ধনা দিয়ে শুভেচ্ছা জানানো হবে।

 লক্ষ্য তাদের মধ্যে যে বিচ্ছিন্নতা বোধ কাজ করে তা দূর করতে এই উৎসবে তাদের টেনে আনা হয়। তারাও পৃথিবীকে অনেক কিছু দেওয়ার চেষ্টা করে। মেলা কমিটির চেয়ারম্যান রতন চক্রবর্তী জানান, বিভিন্ন দপ্তরের কর্মীরা এ মেলায় সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। পুলিশ, টি এস আর, দমকল কর্মী এবং স্বাস্থ্যকর্মীরা এই উৎসবকে ঘিরে কঠোর পরিশ্রম করে। এবারও তারা এই ঐতিহাসিক উৎসবে দায়িত্বে থাকবে। নিরাপত্তার দায়িত্বে থাকবে প্রায় সাত থেকে কআট শতাধিক টিএসআর জওয়ান, দেড় থেকে দুই শতাধিক স্কাউটের ছেলে মেয়েরা থাকবে। শান্তি সম্প্রীতি ভাবে যাতে জনজাতির মেলবন্ধনে এই উৎসব হয়, তার জন্য এই অনুষ্ঠান।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য