Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যআসন্ন পঞ্চায়েত নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা সহ একাধিক দাবি সি পি...

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা সহ একাধিক দাবি সি পি আই এম -এর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ জুন : আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে সোমবার রাজ্যের পঞ্চায়েত নির্বাচন কমিশনারের সাথে সাক্ষাৎ করে সিপিআইএম রাজ্য কমিটির তিন সদস্য। রাজ্যের পঞ্চায়েত নির্বাচন কমিশনারের সাথে সাক্ষাৎ করার পর এইদিন সন্ধ্যায় মেলারমাঠস্থিত দশরথদের স্মৃতি ভবনে সাংবাদিক সম্মেলনে মিলিত হন তারা।

 সাংবাদিক সম্মেলনে সিপিআইএম রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য তথা প্রাক্তন মন্ত্রী মানিক দে জানান এইদিন রাজ্যের পঞ্চায়েত নির্বাচন কমিশনারের সাথে সাক্ষাৎ করে বেশকিছু দাবি তুলে ধরা হয়েছে। পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে সোমবার চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। রাজ্যে নির্বাচনের পরিবেশ নেই। ব্লক অফিস গুলিতে বিরোধীরা যেতে পারে না। গেলে আক্রান্ত হতে হয়। তাই নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে দাবি জানানো হয়েছিল খসড়া ভোটার তালিকার উপর দাবি আপত্তি জানানোর সময় সীমা বৃদ্ধি করা হোক। কিন্তু নির্বাচন কমিশন থেকে কোন সময়সীমা বৃদ্ধি করা হয় নি। চূড়ান্ত ভোটার তালিকা প্রকার করার পর দেখা যায় চূড়ান্ত ভোটার তালিকায় অসংখ্য ভুল রয়েছে। এই বিষয়ে নির্বাচন কমিশনকে অবগত করা হয়েছে।

 এবং বিষয়টি বিবেচনা করার জন্য দাবি জানানো হয়েছে। পাশাপাশি কোথায় কোথায় বিরোধীদের উপর আক্রমণ করা হয়েছে তা তুলে ধরা হয়েছে। ভোটাররা যেন নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে সেই পরিবেশ তৈরি করার দাবি জানানো হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করে ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করার দাবি জানানো হয়েছে।ইতিমধ্যে পঞ্চায়েত ভোটে বিরোধীরা যাদেরকে প্রার্থী করার চিন্তা ভাবনা করেছে তাদেরকে এবং তাদের প্রস্তাবকদের নানান ভাবে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন মানিক দে। তিনি বিরোধী দলের প্রার্থীরা যেন নিরাপদে মনোনয়ন পত্র জমা দিতে পারে তার ব্যবস্থা করার দাবি জানান নির্বাচন কমিশনের নিকট। পাশাপাশি তিনি বিগত পঞ্চায়েত নির্বাচনের সময়ের পরিস্থিতির কথা তুলে ধরেন। নির্বাচনে বিরোধী দলের হয়ে যারা প্রার্থী হবে, তাদের বাড়ি ঘরে হামলা হতে পারে, তাই তাদের নিরাপত্তার প্রতি নজর রাখার আবেদন জানানো হয়েছে। একই সাথে অনলাইনে মনোনয়ন পত্র জমা দেওয়ার ব্যবস্থা করার দাবি জানানো হয়েছে। আধাসামরিক বাহিনী দিয়ে ভোট করার দাবি জানানো হয়েছে। মানিক দে জানান, নির্বাচন কমিশনার আশ্বাস দিয়েছেন আরক্ষা প্রশাসনের সাথে বৈঠক করে নিরাপত্তার বিষয়টি সুনিশ্চিত করার চেষ্টা করবেন। পাশাপাশি অনলাইনে মনোনয়ন পত্র জমা দেওয়ার বিষয়টি পরীক্ষা নিরিক্ষা করে দেখবেন বলে জানিয়েছেন।পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেস কিংবা অন্য কোন দলের সাথে জোটের বিষয়ে প্রশ্ন করা হলে মানিক দে জানান এই বিষয়ে নিচু স্তরে, বিশেষ করে বিভাগীয় স্তর ও জেলা স্তরে আলোচনা চলছে। সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিপিআইএম নেতা পবিত্র কর ও প্রাক্তন মন্ত্রী রতন ভৌমিক।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য