Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যপাম্প অপারেটার নিয়োগের ক্ষেত্রে ব্যাপক অনিয়ম, উদ্বোধনের আগেই নব নির্মিত পাম্প হাউসে...

পাম্প অপারেটার নিয়োগের ক্ষেত্রে ব্যাপক অনিয়ম, উদ্বোধনের আগেই নব নির্মিত পাম্প হাউসে তালা ঝুলিয়ে দিল এলাকাবাসী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ জুন : জল জীবন মিশন প্রকল্পে গোলাঘাটি বিধানসভা কেন্দ্রের মোহনপুর ভিলেজ কমিটির অন্তর্গত রাজকুমার পাড়া এলাকায় একটি জলের পাম্প বসানো হয়। জানা যায় জম্পুইজলা আর.ডি ব্লকের অন্তর্গত মোহনপুর রাজকুমার পাড়া এলাকায় ৩২ লক্ষ ১০ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয় পাম্প হাউসটি। ২০২৩ সালে নভেম্বর মাসে জলের উৎস তৈরি ও পাম্প হাউস নির্মাণের কাজ সম্পন্ন হয়। কিন্তু এখনো এই পাম্প হাউস উদ্বোধন করা হয়নি। নবনির্মিত এই পাম্প হাউসের জন্য এক জন অপারেটার প্রয়োজন।

 এলাকাবাসীরা সকলে সম্মিলিত ভাবে ১৫ ফেব্রুয়ারি বৈঠকে করেন। সেই বৈঠকে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে নব নির্মিত পাম্প হাউসে অপারেটার নিয়োগের জন্য লটারি করা হয়। লটারিতে পীযূষ দেববর্মার নাম উঠে আসে। যথারীতি সকলের উপস্থিতিতে রেজুলেশন করে তাতে সকলে সাক্ষর করে। সেই রেজুলেশনের প্রতিলিপি জম্পুইজলা মহকুমা শাসকের নিকট প্রদান করা হয়। তারপরই শুরু হয় আসল খেলা। অভিযোগ এলাকার প্রাক্তন বিধায়ক বীরেন্দ্র কিশোর দেববর্মার ভাগ্নে তথা বিজেপি গোলাঘাটি মন্ডলের সাধারন সম্পাদক সুকুমার দেববর্মা এলাকাবাসীর সাক্ষর করা রেজুলেশনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তার পিসতুতো ভাই কিশোর দেববর্মার নামে পাম্প অপারেটারের চাকুরি বাগিয়ে নেয়। এমনকি এলাকাবাসীদের উপস্থিতিতে লটারির মাধ্যমে নির্বাচিত পীযূষ দেববর্মাকে হুমকি দিতে থাকে সুকুমার দেববর্মা।

এই খবর এলাকায় ছড়িয়ে পড়ার সাথে সাথে মঙ্গলবার দুপুরে এলাকাবাসিরা সম্মিলিত ভাবে নবনির্মিত পাম্প হাউসে তালা ঝুলিয়ে দেন। এইদিন এলাকাবাসিরা পাম্প হাউসে তালা ঝুলিয়ে দিয়ে আন্দোলনে সামিল হলে ঘটনাস্থলে যান বিজেপি গোলাঘাটি মন্ডলের সাধারন সম্পাদক সুকুমার দেববর্মা। এলাকাবাসিদের ক্ষোভের মুখে পরে তিনি শেষ পর্যন্ত এলাকা ছেরে যেতে বাধ্য হন। এলাকাবাসিদের দাবি নব নির্মিত এই পাম্প হাউসে পাম্প অপারেটার হিসাবে লটারির মাধ্যমে নির্বাচিত হওয়া পীযুষ দেববর্মাকে নিয়োগ করতে হবে। এখন দেখার সংশ্লিষ্ট দপ্তর কি ব্যবস্থা গ্রহণ করে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য