Monday, September 16, 2024
বাড়িরাজ্যপঞ্চায়েত নির্বাচনের আগে স্নায়ুর চাপ বাড়ছে আমবাসা ব্লকের কেকমা ছাড়া গ্রাম পঞ্চায়েত...

পঞ্চায়েত নির্বাচনের আগে স্নায়ুর চাপ বাড়ছে আমবাসা ব্লকের কেকমা ছাড়া গ্রাম পঞ্চায়েত এলাকার জনপ্রতিনিধিদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ জুন : রাস্তা ও পানীয় জলের সংকটে ভুগছে গ্রামবাসীরা। খবর নেই প্রধান ও এলাকার ওয়ার্ড মেম্বারের। আমবাসা ব্লকের কেকমা ছাড়া গ্রাম পঞ্চায়েত এলাকায় এ ধরনের বেহাল চিত্র রবিবার ধরা পড়ে সংবাদ মাধ্যমের ক্যামেরায়। অভিযোগ পঞ্চায়েতের ৫ নং ওয়ার্ডটি দীর্ঘ বছর ধরে বেহাল অবস্থায় পরিণত হয়ে আছে। গ্রাম পঞ্চায়েতের ভোটের সময় প্রধান সহ ওয়ার্ড মেম্বার গিয়েছিল ভোট ভিক্ষার জন্য, তারপর আর এই এলাকায় তারা গিয়ে পা ও রাখেনি।

 কেকমাছড়া ৫ নং ওয়ার্ডটিতে ৩০ থেকে ৩৫ পরিবারের বসবাস। ইট সলিং দিয়ে বহু বছর আগে রাস্তা নির্মাণ করা হলেও তারপর আর খোঁজ নেই।  ড্রেন সহ রাস্তাটি ধীরে ধীরে ভেঙ্গে যায়, এই ভাঙ্গা রাস্তা দিয়েই চলাচল করছে এলাকার লোকজন,  বহুবার পঞ্চায়েতের প্রধান দিপালী নাথ ভৌমিক ও ওয়ার্ড মেম্বার স্বপন চক্রবর্তীকে জানালেও তারা কর্ণপাতই করেনি, এমনকি ওয়াডটিতে এসে  একবারও পরিদর্শন করেনি। পাশাপাশি এই এলাকায় পানীয় জলের তীব্র সংকট রয়েছে, জল জীবন মিশন থেকে তিন বছর আগে পানীয় জলের সংকটমোচনের জন্য  জলের উৎস তৈরি করার কাজ হাতে নেওয়া হয়েছিল, কিন্তু এটাও অধরাই রয়ে গেছে। বেশ কিছু জায়গায় কাজ করে পালিয়ে যায় ঠিকেদার। যার ফলে পাইপলাইন তৈরি হলেও জলের মুখ দেখিনি এলাকার লোকজন।  শেষমেষ বাধ্য হয়ে সংবাদ মাধ্যমের দ্বারস্থ হয় এলাকাবাসীরা। তারা জানায়, এলাকার প্রধান ও ওয়ার্ড নাম্বার স্বপন চক্রবর্তীকে তারা এক দিনও এলাকায় দেখে নি, এলাকার রাস্তাটি ভাঙ্গা অবস্থায় রয়েছে দীর্ঘ দু বছর ধরে, একই অবস্থা ড্রেইনের ও।  পানীয় জলের জন্য সরকার থেকে ব্যবস্থা করলেও এখন পর্যন্ত জল পায়নি এলাকার লোকজন, যার ফলে বহুবার পঞ্চায়েতের প্রধান ও ওয়ার্ড মেম্বার সহ আধিকারিকদের জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি।

এলাকাবাসীরা জানায় কিছুদিনের মধ্যে যদি এই এলাকায় সমস্যা গুলি সমাধান না হয় আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলনে নামবে। পঞ্চায়েত নির্বাচনের আগে জনগণের এধরনের হুশিয়ার বর্তমান জনপ্রতিনিধিদের স্নায়ুরচাপ বাড়াচ্ছে বলা চলে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য