Sunday, September 8, 2024
বাড়িরাজ্যআগরতলা সিটি হাসপাতালের জন্য পরিদর্শনে গেলেন এ এম সি -র কমিশনার

আগরতলা সিটি হাসপাতালের জন্য পরিদর্শনে গেলেন এ এম সি -র কমিশনার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ মে : আগরতলা পুর নিগমের পক্ষ থেকে গড়ে উঠতে চলেছে সিভিল হাসপাতাল। রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার মান উন্নয়ন করার লক্ষ্যমাত্রা নিয়ে এই উদ্যোগ গ্রহণ করেছে আগরতলা পুর নিগম। হাসপাতালের দেখভালের দায়িত্বে থাকবে আগরতলা পুর নিগম কর্তৃপক্ষ। এর নামকরণ করা হবে আগরতলা সিটি হাসপাতাল। রাজ্যের প্রধান রেফারেল হাসপাতাল এজিএমসি তথা জিবি হাসপাতাল এবং আইজিএম হাসপাতালে ওপিডি রোগীর চাপ কমানোর লক্ষ্যেই আগরতলা পুর নিগম সিভিল হাসপাতাল স্থাপন করার সিদ্ধান্ত নিতে চলেছে।

 এই চিন্তা ভাবনাকে সামনে রেখে শুক্রনার রাজধানীর কাঁসারী পট্টি স্থিত আগরতলা পুর নিগমের পুরানো অফিস চত্বর ঘুরে দেখেন আগরতলা পুর নিগমের কমিশনার শৈলেশ কুমার যাদব। সাথে ছিলেন ডাক্তাররা।এদিন কাঁসারীপট্টি স্থিত এ এম সি -র পুরনো অফিস চত্বর  পরিদর্শন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আগরতলা পুর নিগমের কমিশনার শৈলেশ কুমার যাদব জানান, জিবি হাসপাতাল এবং আইজিএম হাসপাতালকে সুপার স্পেশালিটির জন্য ব্যবহার করতে চায় রাজ্য সরকার।

 কিন্তু এই দুইটি হাসপাতালে ওপিডির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। জিবি হাসপাতালে প্রতিদিন ২ হাজারের বেশি ওপিডি হয়। আইজিএম হাসপাতালে প্রতিদিন ওপিডি হয় ১ হাজার ২০০ জনের মত। ফলে এই দুইটি হাসপাতালের চাপ কমাতে শহরবাসীর প্রাইমারি ও সেকেন্ডারি হেলথ কেয়ারের জন্য স্বাস্থ্য দপ্তর পৃথক একটি হাসপাতাল তৈরির চিন্তাভাবনা শুরু করেছে বলে জানান ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য