Saturday, June 15, 2024
বাড়িরাজ্যবিরোধীদের অপপ্রচারের প্রতিবাদে ১ জুন রাজ্য জুড়ে প্রতিবাদ মিছিল সংগঠিত করবে যুব...

বিরোধীদের অপপ্রচারের প্রতিবাদে ১ জুন রাজ্য জুড়ে প্রতিবাদ মিছিল সংগঠিত করবে যুব মোর্চা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ মে : রাজ্যে গত কয়েকদিন ধরে শিক্ষা, স্বাস্থ্য ও আইনশৃঙ্খলার অবনতি নিয়ে প্রতিবাদে সরব হয়েছে বামপন্থী ছাত্র-যুব সংগঠন সমূহ। বামপন্থী ছাত্র-যুব সংগঠন সমূহের অভিযোগের পাল্টা জবাব দিল যুব মোর্চা। বৃহস্পতিবার প্রদেশ বিজেপি কার্যালয়ে প্রদেশ যুব মোর্চার উদ্যোগে সাংবাদিক সম্মেলন করা হয়। সাংবাদিক সম্মেলনে প্রদেশ যুব মোর্চা মুখপাত্র অম্লান মুখার্জি জানান বামফ্রন্ট আমলে দেওয়া ১০৩২৩ জন শিক্ষক সিক্ষিকার চাকুরি চলে গেছে। বিজেপি সরকার প্রতিষ্ঠা হওয়ার পর এখনো পর্যন্ত স্বচ্ছতার মাধ্যমে প্রায় ৬ হাজার ৭৬৬ জনকে টেট পরীক্ষার মাধ্যমে চাকুরি প্রদান করা হয়েছে। বিরোধীরা রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তলেছে।

বাস্তবে বিরোধীদের সময় রাজ্যের বিভিন্ন প্রান্তে রোগীদের বিনা চিকিৎসায় মৃত্যু হতো। বর্তমানে বিনা চিকিৎসায় কোন রোগীর মৃত্যু হয় না রাজ্যে। বর্তমানে রাজ্যের বিভিন্ন জেলা হাসপাতালে ট্রমা কেয়ার সেন্টার খোলা হয়েছে। বিগত ৬ বছরে ১৬৪ জন চিকিৎসক নিয়োগ করা হয়েছে। আরও ২২৬ জন চিকিৎসক নিয়োগের জন্য এবং ১৭২ জন স্পেশালিষ্ট চিকিৎসক নিয়োগের জন্য অর্থ দপ্তর থেকে অনুমোদন দেওয়া হয়েছে। ২০০ জন ফার্মাসিস্ট নিয়োগ করা হবে। ১৪৩ জন ল্যাব টেকনেশিয়ান নিয়োগ করা হবে। অর্থ দপ্তর থেকে ইতিমধ্যে অনুমোদন দিয়ে দেওয়া হয়েছে। বিগত দিনে এত বিপুল সংখ্যক নিয়োগ রাজ্যের মানুষ দেখতে পায় নি। জাতীয় আইন বিশ্ব বিদ্যালয়, জাতীয় ফরেনসিক বিশ্ব বিদ্যালয়, ১৪ টি নতুন মহাবিদ্যালয় ও জিরানিয়ায় আইন কলেজ স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে রাজ্য সরকার।

 বামফ্রন্ট সরকারের সময়ে ত্রিপুরা রাজ্যে স্বাক্ষরতার হার ছিল ৮৭.২২ শতাংশ। বর্তমানে ত্রিপুরা রাজ্যে স্বাক্ষরতার হার ৮৯.৭৬ শতাংশ। সংগঠনের নেতৃত্বরা তথ্য তুলে ধরে দাবি করেন বিজেপি সরকারের সময়ে ত্রিপুরা রাজ্যের আইনশৃঙ্খলার উন্নতি হয়েছে। সাংবাদিক সম্মেলনে যুব মোর্চার মুখপাত্র অম্লান মুখার্জি জানান বিরোধীদের অপপ্রচারের বিরুদ্ধে ১ জুন রাজ্য জুড়ে প্রতিবাদ মিছিল সংগঠিত করবে যুব মোর্চা। বিজেপির ৬০ টি মণ্ডলে ১ জুন বিকাল চার টায় এক যোগে এই প্রতিবাদ মিছিল সংগঠিত করা হবে। প্রদেশ বিজেপি কার্যালয়ের সামনে থেকে সদর শহর ও সদর গ্রামিনের ১৪ টি মণ্ডলের উদ্যোগে এক যোগে প্রতিবাদ মিছিল সংগঠিত করা হবে। এক সাথে একই সময় প্রতিটি স্থানে এই প্রতিবাদ মিছিল সংগঠিত করা হবে বলে জানান তিনি। যুব মোর্চার মুখপাত্র অম্লান মুখার্জি সাংবাদিক সম্মেলনে দাবি করেন বিরোধীরা কিছুদিন ধরে রাজ্যে নাটক মঞ্চস্থ করছে। সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রদেশ যুব মোর্চার সহ-সভাপতি ভিকি প্রসাদ সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য