Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যবজ্রপাতে মৃত ১, আহত ৩

বজ্রপাতে মৃত ১, আহত ৩

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ মে : জুম চাষ করার সময় বজ্রপাতে এক জনজাতি মহিলার মৃত্যু এবং আহত দুই মহিলা সহ এক ব্যক্তি। বর্তমানে ঊনকোটি জেলা হাসপাতালে চিকিৎসাধীন আহতরা। ঘটনা কৈলাসহর মহকুমার গোলকপুর এডিসি ভিলেজ এলাকায় এবং মনুভ্যালী গ্রাম পঞ্চায়েত এলাকায়। ঘটনার বিবরণে জানা যায়, বৃহস্পতিবার কৈলাসহর মহকুমায় পৃথক দুই জায়গায় বজ্রপাতের ঘটনা ঘটে।

প্রথম বজ্রপাতের ঘটনাটি ঘটে সকাল সাড়ে সাতটার নাগাদ মনুভ্যালী গ্রাম পঞ্চায়েত এলাকায়। দ্বিতীয় বজ্রপাতের ঘটনাটি ঘটে এদিন দুপুরে গোলকপুর এডিসি ভিলেজ এলাকায়। এ বিষয়ে স্থানীয়দের কাছ থেকে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটা নাগাদ মনুভ্যালী গ্রাম পঞ্চায়েতের তিন নং ওয়ার্ডের বাসিন্দা সঞ্জয় বাউরী মনুভ্যালী চা বাগানে যায়। কাজ করার সময় হঠাৎ করে বজ্রপাতে সংজ্ঞা হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে তিনি। আশপাশের অন্যান্য বাগান শ্রমিকরা তাকে সাথে সাথে ঊনকোটি জেলা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসে।

সঞ্জয় বাউরী গুরুতর জখম হওয়ার কারনে কর্তব্যরত চিকিৎসক হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে ঊনকোটি জেলা হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে সঞ্জয় বাউরীর চিকিৎসা চলছে। তার বয়স ২২ বছর। অপর ঘটনাটি ঘটে, বৃহস্পতিবার গোলকপুর এডিসি ভিলেজ এলাকায়। সকাল বেলায় এসে জুম চাষ শুরু করছিল জুম চাষিরা। তখন আচমকা বজ্রপাত শুরু হয়। এই বজ্রপাতে তিনজন সংজ্ঞা হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। ঘটনাস্থলেই সাতচল্লিশ বছরের মেম্বারচং হালাম মারা যান এবং নিরচংহই হালাম ও লেলপুইনীর হালাম গুরুতর জখম হয়। বজ্রপাতে প্রায় দুই ঘন্টা পর তিন জন মহিলাকে ঊনকোটি জেলা হাসপাতালে চিকিৎসার জন্য আনা হলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মহিলাকে হাসপাতালে ভর্তি রাখেন। মৃত মেম্বারচং হালামের বয়স ৫০ বছর। বাড়ি জামতৈল এলাকায়। ঘটনায় শোকের ছায়া নেমে আসে এলাকায়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য