Sunday, September 8, 2024
বাড়িরাজ্যমুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তোলে বিক্ষোভ মিছিল বাম ছাত্র যুবদের

মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তোলে বিক্ষোভ মিছিল বাম ছাত্র যুবদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ মে :  রাজ্যে বেহাল শিক্ষা, স্বাস্থ্য ও আইনশৃঙ্খলা। বর্তমান সরকার মেধা বিনষ্ট করছে, নিয়োগ বন্ধ করে দিয়েছে, নতুন প্রজন্মকে নেশায় ডুবিয়ে দেওয়ার ভয়ংকর ষড়যন্ত্র করেছে। এর প্রতিবাদে এস এফ আই, টি এস ইউ, ডি ওয়াই এফ আই এবং টি ওয়াই এফ যৌথভাবে সারা রাজ্যের জন্য কর্মসূচি গ্রহণ করেছে।

এই নৈরাজ্যের জন্য ব্যর্থতার দায় চাপাচ্ছে মুখ্যমন্ত্রীর উপর। পাশাপাশি মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তুলেছে বাম ছাত্র যুব সংগঠনগুলি। ছাত্র যুব ভবনের সামনে থেকে মঙ্গলবার বিকেলে এক বিক্ষোভ মিছিল সংগঠিত করা হয়। উপস্থিত ছিলেন ডি ওআই এফ আই রাজ্য সভাপতি পলাশ ভৌমিক, রাজ্য সম্পাদক নবারুণ দেব সহ অন্যান্য সংগঠনগুলি নেতৃত্ব।

 পলাশ ভৌমিক জানান, জনগণের স্বার্থ সংশ্লিষ্ট শিক্ষা স্বাস্থ্য এবং কর্মসংস্থানের সহ বেহাল আইন শৃঙ্খলা নিয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করে রাস্তায় নেমেছে বামেরা। কারণ এ রাজ্যে বেকারদের কর্ম সংকট, শিক্ষা ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। বিশেষ করে বিদ্যাজ্যোতি স্কুলের ফলাফল ঘোষণার পর অভিভাবক মহল উদ্বিগ্ন। স্বাস্থ্য ব্যবস্থার ক্ষেত্রে বেহাল অবস্থা তৈরি হচ্ছে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর চরম সংকট রয়েছে। এছাড়াও ঔষধের চরম সংকট রয়েছে রাজ্যের প্রধান রেফারেল হাসপাতালে। এছাড়াও রাতে চুরি, ডাকাতি, ছিনতাই -এর ঘটনা বেড়েছে। আর এই পরিস্থিতির মধ্যে রাজ্যের মন্ত্রিসভার সদস্যরা ব্যস্ত আছে পশ্চিমবঙ্গের প্রচার নিয়ে। তাই উদ্বিগ্ন হয়ে রাস্তায় নেমে এর তীব্র প্রতিবাদ জানানো হচ্ছে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য