Friday, May 31, 2024
বাড়িরাজ্যরক্তদান শিবিরে এগিয়ে আসার আহ্বান মুখ্যমন্ত্রীর

রক্তদান শিবিরে এগিয়ে আসার আহ্বান মুখ্যমন্ত্রীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৬ মে : বৃহস্পতিবার আগরতলা পুর নিগমের ৩৯ নং পুর ওয়ার্ডের উদ্যোগে এক মেগা রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ৩৯ নং ওয়ার্ডের অরুন্ধতী নগর স্থিত কমিউনিটি হলে এ রক্তদান শিবিরের শুভ উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। মুখ্যমন্ত্রী সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, নির্বাচনের সময় রাজ্যের রক্তের সংকট দেখা যায়। তাই রাজ্যেবাসীর উদ্দেশ্যে আহ্বান জানানো হয়েছে রক্তের সাম্যতা বজায় রাখার জন্য রক্তদান এবং রক্ত গ্রহণের সমতা বজায় রাখার জন্য।

আবার রক্তদান যদি অধিক হয়ে যায় তাহলে বেশিদিন মজুত রাখা যায় না রক্ত। মুখ্যমন্ত্রী জানান রক্তদানের বিষয়টি আমাদের অবশ্যই সজাগ থাকতে হবে। কারণ রক্তের বিকল্প নেই। বাজারেও রক্ত কিনতে পাওয়া যায় না। এদিন মুখ্যমন্ত্রী সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে পশ্চিমবঙ্গের নির্বাচনী প্রচার প্রসঙ্গে বলেন, তিনি প্রচারে গিয়ে লক্ষ্য করেছেন মানুষের মধ্যে ব্যাপক সাড়া।

 পশ্চিমবঙ্গের মোট ৪২ টি লোকসভা আসনের মধ্যে ৩২ টি আসন জয়ের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। মানুষের উৎসাহ দেখে মনে হচ্ছে পশ্চিমবঙ্গের এবার বিজেপি অত্যন্ত ভালো ফলাফল করবে। বিরোধী রাজনৈতিক দল গুলি মন্তব্য ১৭০ টি আসনের বেশি আসনের জয়ী হতে পারবে না বিজেপি, এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন বিরোধীরা গণনার দিন কাউন্টিং এজেন্ট পাবে না। মানুষ বিজেপিকে যেভাবে সমর্থন করছে তা নিয়ে চিন্তা বাড়ছে বিরোধীদের বলে জানান মুখ্যমন্ত্রী। আয়োজিত রক্তদান শিবিরে এই দিনে এ ছাড়া উপস্থিত ছিলেন আগরতলা পৌর নিগমের মেয়র দীপক মজুমদার, কর্পোরেটর অলক রায় সহ অন্যান্যরা। পরে সকলে রক্তদান শিবির ঘুরে দেখেন। এবং রক্তদাতাদের উৎসাহিত করেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য