Friday, May 31, 2024
বাড়িরাজ্যএন ফোর্সমেন্ট কর্মীরা শনিবার অভিযান চালিয়ে ব্যাপক অনিয়ম প্রত্যক্ষ করলেন

এন ফোর্সমেন্ট কর্মীরা শনিবার অভিযান চালিয়ে ব্যাপক অনিয়ম প্রত্যক্ষ করলেন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ মে : বাজারে মেয়াদ উত্তীর্ণ খাবারের রমরমা। সদর মহকুমা প্রশাসনের এনফোর্সমেন্ট টিম যেদিকেই থাবা বসাচ্ছে সেদিকেই চাক্ষুষ করছে ব্যাপক অনিয়ম। শনিবার বিকেলে রাজধানীর বাধারঘাট থেকে আমতলী ও ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় এলাকা পর্যন্ত অভিযান চালায়। অভিযানে উদ্ধার হয় মেয়াদ উত্তীর্ণ বিস্কুট, চিপস, কেক এবং ঠান্ডা পানীয়। পাশাপাশি লক্ষ্য করে ঠান্ডা পানীয় নির্ধারিত মূল্য থেকে ৫ টাকা অধিক ফিজিং চার্জ হিসেবে রাখা হচ্ছে ক্রেতাদের কাছ থেকে।

পাশাপাশি এদিন অভিযান চালিয়ে রান্নার গ্যাস উদ্ধার করেছে এনফোর্সমেন্ট টিম। ফুড কন্ট্রোলার প্রদীপ কুমার জানান, খাদ্যের গুণগত মান বজায় রাখতে সদর মহকুমা শাসকের নির্দেশে শনিবার বিকেলে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ খাদ্য সামগ্রী বাজেয়াপ্ত করেছে। এর পাশাপাশি ফাস্টফুড নামে এক রেস্টুরেন্ট এবং হোটেলে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত রাখা রান্নার গ্যাসের সিলিন্ডার বাজেয়াপ্ত করেছে। এই অভিযানের খাদ্য দপ্তরের আধিকারিকরা ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের সামনে ও আমতলী বাজারে বেশ একটি দোকানে অভিযান চালাতে গিয়ে প্যাকেট জাতীয় রুটি সহ ঠান্ডা পানীয় কিছু বোতল মেয়াদ উত্তীর্ণ পায় এবং তা বাজেয়াপ্ত করা হয়।  টু কেক শপ নামে একটি দোকানে অভিযান চালিয়ে ব্যাপক অপরিচ্ছন্নতা লক্ষ্য করেন এন ফোর্সমেন্ট কর্মীরা। এন ফোর্সমেন্ট কর্মীরা আরো জানান, আগরতলা শহর সহ শহরের আশেপাশের বাজারগুলিতে যেখানেই তারা এই ধরনের অভিযানে যাচ্ছে সেখানেই এই ধরনের মেয়াদ উত্তীর্ণ খাদ্যসামগ্রী বাজেয়াপ্ত করা হচ্ছে।

তাই খাদ্য দপ্তরের আধিকারিকরা জানিয়েছেন শনিবার ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের সামনে এবং আমতলী বাজারে যেসব দোকানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য সামগ্রী ও গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়েছে সেসব দোকানের মালিকের বিরুদ্ধে তারা সদর মহকুমা শাসকের কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট পাঠাবে। সদর মহাকুমা শাসক আইন অনুসারে পদক্ষেপ গ্রহণ করবেন। এদিন তারা জানিয়েছেন সদর মহকুমার অন্তর্গত বিভিন্ন বাজার গুলিতে এভাবে রুটিন মাফিক অভিযান চালানো হবে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য