Wednesday, May 29, 2024
বাড়িরাজ্যদোকানে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে মেয়াদ উত্তীর্ণ পানীয় ও চকলেট উদ্ধার

দোকানে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে মেয়াদ উত্তীর্ণ পানীয় ও চকলেট উদ্ধার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ মে: আগরতলা শহরের বুকে বিভিন্ন দোকানে মেয়াদ উত্তীর্ণ খাবারের ছড়াছড়ি। যেখানেই হাত দিচ্ছে সাধারণ মানুষের অভিযোগের সততা চাক্ষুষ করছে প্রশাসন। এবার ক্রেতা সেজে আগরতলা শহরের ধলেশ্বর স্থিত প্রান্তিক ক্লাব সংলগ্ন এলাকায় এস এস লিংক সেন্টার নামে একটি দোকানে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে মেয়াদ উত্তীর্ণ চকলেট এবং পানীয় উদ্ধার করেন সদর মহাকুমার প্রশাসনের এনফোর্সমেন্ট টিম।

এবং এই মেয়াদ উত্তীর্ণ খাবার কেন দোকানে রাখা হয়েছে তারও কোন সুষ্ঠু জবাব নেই বাপন নামে অসাধু ব্যবসায়ীর কাছে। এই দোকানের মালিকের বিরুদ্ধে আরো অভিযোগ প্রতি পানীয় বোতলের ন্যায্য মূল্য ক্রেতাদের কাছ থেকে ফ্রিজিং এর কথা বলে ৫ টাকা বেশি রাখা হচ্ছে। যে দীর্ঘদিন ধরে তিনি এভাবে বাঁকা পথে ব্যবসা করে আসছে বলে স্থানীয়দের কাছ থেকে খবর। আর সেই খবরের ভিত্তিতে প্রশাসনিক টিম এদিন হাজির হয় অসাধু ব্যবসায়ীর দোকানে। সেদিন যে খাবারগুলি উদ্ধার করা হয়েছে তার মধ্যে অধিকাংশ খাবারের মেয়াদ বিগত বছর ডিসেম্বর মাসে শেষ হয়ে যাচ্ছে। আবার কিছু খাবার চলতি বছর মার্চ মাসে শেষ হয়েছে। এই খাবারগুলি খেয়ে অসুস্থ হয়ে পড়ছে বহু মানুষ।

খাদ্য দপ্তরের পক্ষ থেকে এদিন অভিযান চালিয়ে যে খাবারগুলি উদ্ধার করা হয়েছে, এগুলি ল্যাবে পাঠানোর ব্যবস্থা করা হবে এবং এ বিষয়ে সমস্ত তথ্য জানানো হবে সদর মহকুমা শাসককে। যাতে এই অসাধু ব্যবসায়ের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয় বলে জানান ফুড কন্ট্রোলার প্রদীপ কুমার ভৌমিক। এদিকে এলাকাবাসীর বক্তব্য, হাঁসফাঁস গরমে সমগ্র রাজ্যের পাশাপাশি আগরতলা শহরে নাজেহাল সাধারন মানুষ। গরমের হাত থেকে বাঁচতে মানুষ দোকান থেকে ঠাণ্ডা পানীয় ক্রয় করে পান করছে। এই সুযোগে সাধারন মানুষের পকেট কাটছে ব্যবসায়ীরা। এনফোর্সমেন্ট টিমে ছিলেন সদর ফুড কন্ট্রোলার প্রদীপ কুমার ভৌমিক, দুই খাদ্য পরিদর্শক দেবজ্যোতি চক্রবর্তী, শর্মিষ্ঠা দাস, ফুড সেফটি অফিসার বিষ্ণুপদ জমাতিয়া সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য