Sunday, September 8, 2024
বাড়িরাজ্যদুই প্রিসাইডিং অফিসারের ভূমিকায় ক্ষুদ্ধ ভোটাররা, সাময়িক বরখাস্ত এক প্রিসাইডিং অফিসার

দুই প্রিসাইডিং অফিসারের ভূমিকায় ক্ষুদ্ধ ভোটাররা, সাময়িক বরখাস্ত এক প্রিসাইডিং অফিসার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ এপ্রিল : পূর্ব ত্রিপুরা আসনের নির্বাচনের দিন সকাল থেকে বিভিন্ন ভোট কেন্দ্রে প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। কোথাও দায়িত্ব পালনে চরম গাফিলতির অভিযোগ, আবার কোথাও দলবাজি করার অভিযোগ উঠেছে। এর মধ্যে একজন প্রিসাইডিং অফিসারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 জানা যায়, ৫৬ ধর্মনগর বিধানসভা কেন্দ্রের ১৮ নং পোলিং স্টেশনে প্রিসাইডিং অফিসার খদেন্দ্র রিয়াং -এর বিরুদ্ধে ভোটারদের হয়রানির অভিযোগ ও সিপিআইএম -এর দালালি অভিযোগ করেছে ভোটাররা। ভোটারদের অভিযোগ প্রিসাইডিং অফিসার খগেন্দ্র রিয়াং সরাসরি ভোটারদের বলছে সিপিআইএমকে ভোট দেওয়ার জন্য। এ বিষয়টি নিয়ে যখন ভোট কেন্দ্রে চাঞ্চল্য সৃষ্টি হয় তখন প্রিসাইডিং অফিসার ভোট কেন্দ্র থেকে বের হয়ে এসে দাবি করেন তাঁর বিরুদ্ধে তোলা অভিযোগ ভিত্তিহীন। অভিযুক্ত প্রিসাইডিং অফিসার জানান, পুলিং এজেন্ট পরিবর্তন হওয়ার সময় নিরাপত্তা কর্মীরা কড়াকড়ি করার পর এ ধরনের অভিযোগ তুলেছে কিছু ভোটার।

কিন্তু এই ভোটকেন্দ্রে একজনই পুলিং এজেন্ট। তিনি বিজেপি -র হয়ে দায়িত্ব পালন করছেন। এদিকে এ বিষয়টা নিয়ে পরবর্তী সময় সেক্টর অফিসারকে জানানো হয়। সেক্টর অফিসার আশ্বস্ত করেছেন বিষয়টি তিনি দেখছেন। অপরদিকে ২৯ কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের ১৩ নং পুলিং স্টেশনের প্রিসাইডিং অফিসার অজিৎ দাস নির্বাচনী আচরণবিধি লংঘন করায় চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছেন। অজিৎ চন্দ্র দাস খোয়াই গণকী শ্রীকৃষ্ণ হাইস্কুলের শিক্ষক। পরে তাঁকে তেলিয়ামুড়া মহকুমা শাসক অফিসে তলব করার জন্য আনা হয়েছে। ঘটনা সকাল নয়টা নাগাদ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য