Sunday, September 8, 2024
বাড়িরাজ্যভোটাধিকার প্রয়োগ করলেন বিজেপি ও ইন্ডিয়া জোটের নেতৃত্ব

ভোটাধিকার প্রয়োগ করলেন বিজেপি ও ইন্ডিয়া জোটের নেতৃত্ব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ এপ্রিল : শুক্রবার সকাল থেকে ভোট কেন্দ্রমুখী হয়েছেন ভারতীয় জনতা পার্টি এবং ইন্ডিয়া জোটের নেতৃত্ব। একদল অপর দলের বিরুদ্ধে রাজনৈতিক তোপ দেগে জয় নিয়ে জনগণের উপর আস্থা রয়েছে বলে জানান। এদিন ৫৪ নং কদমতলা কুর্তি বিধানসভা কেন্দ্রের ৫৬ নং বিধানসভা কেন্দ্রে ভোট দেওয়ার পর মন্ত্রী টিংকু রায় জানান, এবারের ভোট হচ্ছে ১৪০ কোটি মানুষের স্বপ্নের ভোট এবং প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর বিকাশিত ভারত নির্মাণের ভোট। গণতন্ত্রের এই উৎসবে সকলে যাতে সামিল হয় তার জন্য আহ্বান জানান মন্ত্রী টিংকু রায়।

 তিনি আরো জানান, সকলে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটদান করছেন। তবে তিনি বিরোধীদের সমালোচনা করে বলেন, কংগ্রেস ও সিপিআইএম -কে মানুষ ভোট বাক্সে জবাব দেবে। এদিকে পেচারথল বিধানসভা কেন্দ্রের ১০ নং বুথের তহশীল অফিসে ভোটাধিকার প্রয়োগ করেছেন মন্ত্রী সান্তনা চাকমা। মন্ত্রী জানান, জাতি জনজাতি সব অংশের মানুষের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রয়োজন। তাই তৃতীয়বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রতিষ্ঠা করতে সকলে ভোটাধিকার প্রয়োগ করবে বলে আশা ব্যক্ত করার মন্ত্রী। তিনি আরো বলেন, ভারতীয় জনতা পার্টির জয় নিয়ে নিশ্চিত। দেশবাসী দেশের উন্নয়নের জন্য এই রাষ্ট্রবাদী দলকে ভোট দেবে বলে আশাবাদী।

এবং জয় নিয়ে তিনি ১০০ শতাংশ নিশ্চিত বলে জানান। অপরদিকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটাধিকার প্রয়োগ করেছেন বিধায়ক বিরজিৎ সিনহা। ভোটাধিকার প্রয়োগ করে তিনি সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানান, ইন্ডিয়া জোটের প্রার্থী রাজেন্দ্র রিয়াং বড় ভোটে ব্যবধানে জয়ী হবে। কারণ প্রচারে বের হয়ে লক্ষ্য করা যাচ্ছে সব বংশের মানুষ প্রার্থীর রাজেন্দ্র রিয়াং -কে সমর্থন করেছে। এদিন তিনি ইন্ডিয়া জোটের প্রতিদ্বন্ধীকে কোণঠাসা করতে ভুল করেননি। তিনি বলেন, অন্য দলের মতো নয় যে প্রার্থী একদলের এবং লড়াই করছে অন্য দলের হয়ে। এবং তাদের এই বিষয়টা জাতি জনজাতির মধ্যে ক্রিয়া করতে শুরু করেছে। আরো বলেন কৈলাশহরের সমস্ত ভোটকেন্দ্রে কংগ্রেস এবং সিপিআইএমের হয়ে পুলিং এজেন্ট দিতে পেরেছে। তবে তিনি ৫৭ নং পুলিং বুথে ইভিএম মেশিন নষ্ট বলে অভিযোগ তুলে বলেন, ভোট কর্মীদের আগে থেকেই সঠিকভাবে প্রস্তুতি নেওয়ার প্রয়োজন ছিল। কিছু কিছু ভোট কর্মী আগের দিন রাত থেকে পিকনিকের মোটে ছিল বলে। মেশিন নষ্ট হওয়ার ফলে ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এদিকে ২৭ নং বিধানসভা কেন্দ্রে ৫১ নং বুথের বলরাম কোবরা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করেছেন মন্ত্রী বিকাশ দেববর্মা। বিকাশ দেববর্মা ভোটাধিকার প্রয়োগ করে বলেন এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ার লক্ষ্যে এবং গণতন্ত্রকে মজবুত করার লক্ষ্যে সকলকে এই গণতান্ত্রিক উৎসবে এগিয়ে আসার আহ্বান জানানো হচ্ছে। মানুষ সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করছে। আগামী দিন ত্রিপুরারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান মন্ত্রী। তিনি আরো জানান সকাল থেকেই শান্তিপূর্ণভাবে চলছে ভোটদান পর্ব।

মন্ত্রী বিরোধীদের তোপ দেগে বলেন, বিরোধীদল সিপিআইএম এবং কংগ্রেসের কাছে লোক নেই, যার জন্য তারা পুলিং এজেন্ট দিতে পারেনি তারা। ভারতবর্ষকে বিকশিত ভারত করার লক্ষ্যে সকলে আজ ভারতীয় জনতা পার্টি সাথে আছে। মন্ত্রী ভোটারদের সাথে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন। এদিকে ৫৩ কৈলাসহর বিধানসভা কেন্দ্রের ৪৬ নং ভোটকেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেছেন প্রাক্তন মন্ত্রী তথা সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির সদস্য তপন চক্রবর্তী। এদিন সকালবেলা রাধা কিশোর ইনস্টিটিউশনে ভোটাধিকার প্রয়োগ করেছেন তিনি। তিনি অভিমত ব্যক্ত করে বলেন, সারা দেশবাসী ঐক্যবদ্ধ হয়েছে। তাই পরিবর্তন নিশ্চিত। দেশের মানুষ নতুন প্রধানমন্ত্রী পাবে। অপরদিকে অফিস অফ দ্য এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার অফিসে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করেছেন বিধানসভার অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন। এবং ভোটাধিকার প্রয়োগ করে তিনি বলেন ১০০ শতাংশ শান্তিপূর্ণ ভোট হয়েছে। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আরো বলেন, সিপিআইএম যে স্টাইলে রাজনৈতিক শিখিয়েছে সেই স্টাইলে রাজনীতি করছে ভারতীয় জনতা পার্টি। তাই ১০০ শতাংশ শান্তিপূর্ণ ভোট হচ্ছে। মানুষ আপন খেয়ালে, আপন মনে যাকে যাকে ভোট দেওয়া তাকে ভোট দিচ্ছে। তিনি আরো দাবি করেন কয়েক লক্ষাধিক ভোটে জয়ী হবেন ভারতীয় জনতা পার্টির প্রার্থী কৃর্তি সিং দেববর্মা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য