Saturday, May 18, 2024
বাড়িরাজ্যখোয়াই জেলার ভোট নিয়ে চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করে জেলা প্রশাসন

খোয়াই জেলার ভোট নিয়ে চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করে জেলা প্রশাসন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ এপ্রিল : অষ্টাদশ লোকসভা নির্বাচনের প্রথম দফার নির্বাচন ইতিমধ্যে সমাপ্ত হয়ে গেছে। দ্বিতীয় দফার নির্বাচন হবে ২৬ শে এপ্রিল। এই নির্বাচনকে কিভাবে সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করা যায় সেই ক্ষেত্রে কি কি পদক্ষেপ নিয়েছে সেই তথ্য দিতে জেলার নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক চাঁদনী চন্দ্রন ও জেলা পুলিশ সুপার রমেশ যাদবের উপস্থিতিতে খোয়াই জেলা শাসকের কনফারেন্স হলে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয় বৃহস্পতিবার বিকেলে।

জেলাশাসক চাঁদনী চন্দ্রন জানান, খোয়াই জেলাতে মোট ৩০৭ টি পোলিং স্টেশন রয়েছে। ইতিমধ্যে প্রত্যেকটি পোলিং স্টেশনের ভোট কর্মীরা নিজ নিজ পলিং স্টেশনে পৌঁছে গেছে। এবং সেই পোলিং স্টেশন গুলিতে সিসি ক্যামেরা বসানো হয়েছে। পাশাপাশি বর্তমান সময়ে চলছে প্রচন্ড দাবদাহ এর জন্য প্রত্যেকটি পোলিং স্টেশনে পানীয় জল এবং ও.আর.এস -এর ব্যবস্থা করা হয়েছে। এবং ভোটকেন্দ্রগুলিতে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। যদি কোন ধরনের বিদ্যুৎ বিভ্রাট হয় তার জন্য বিকল্প ব্যবস্থাও রয়েছে।

 এছাড়া পলিং স্টেশনের ২০০ মিটারের মধ্যে কোন ধরনের নির্বাচনে অফিস থাকবে না। বৃহস্পতিবার বিকাল থেকে থেকে লাগু হচ্ছে ১৪৪ ধারা যা বলবৎ থাকবে নির্বাচনের দিন পর্যন্ত। এই ধরনের আরো অনেক ব্যবস্থা করা হয়েছে এবং জেলা শাসকের অফিসে সমস্ত নির্বাচনীয় বিষয়গুলি তত্ত্বাবধানের জন্য অনেকগুলি টিভি মনিটর বসানো হয়েছে। এবং একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। তাছাড়া প্রত্যেকটি পোলিং স্টেশনে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান জেলাশাসক চাঁদনী চন্দ্রন। জেলা পুলিশ সুপার রমেশ যাদব জানান, এই নির্বাচনকে কেন্দ্র করে জেলার প্রত্যেকটি পোলিং স্টেশনে পর্যাপ্ত পরিমাণে আধা সামরিক বাহিনীকে নিয়োগ করা হয়েছে। যাতে করে কোন ধরনের দুর্ঘটনা না ঘটে সেদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে নজরদারি করা হচ্ছে বলে জানান জেলা পুলিশ সুপার রমেশ যাদব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য