Friday, May 31, 2024
বাড়িরাজ্যপূর্ব ত্রিপুরা লোকসভা আসনে ভোট দেবে ১৩,৯৬,৭৬১ জন

পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে ভোট দেবে ১৩,৯৬,৭৬১ জন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ এপ্রিল : পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ এপ্রিল। নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে সকল প্রস্তুতি সেরে নেওয়া হয়েছে। বুধবার বিকাল ৫ টায় শেষ হয়েছে সরব প্রচার। তার পর থেকে কোন রাজনৈতিক দল কিংবা প্রার্থী সামাজিক মাধ্যম কিংবা অন্য কোন ভাবে ভোট প্রচার করতে পারবে না। পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে মোট ভোটার রয়েছে ১৩,৯৬,৭৬১ জন। তারমধ্যে দিব্যাঙ্গ ভোটার রয়েছে ১১,০১২ জন।

৮৫ বছরের অধিক বয়সী ভোটার রয়েছে ৮,৯৪২ জন। সার্ভিস ভোটার রয়েছে ৪,৬৭৮ জন। ২৬ এপ্রিল সকাল ৭ টা থেকে ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বিকাল ৫ টার মধ্যে যারা ভোট দেওয়ার জন্য লাইনে দাঁড়াবে সকলের ভোট গ্রহণ করা হবে। ২৬ এপ্রিল ১৭ টি পোলিং স্টেশনে প্রায় ১৬,৩০০ জন ব্রু-রিয়াং ভোটার ভোট প্রদান করবে। পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে মোট পোলিং স্টেশন রয়েছে ১,৬৬৪ টি। তার মধ্যে শহর এলাকায় পোলিং স্টেশন রয়েছে ১৫৮ টি।

গ্রামিন এলাকায় পোলিং স্টেশন রয়েছে ১,৫০৬ টি। পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে ৬১ টি মডেল পোলিং স্টেশন, মহিলা ভোট কর্মী পরিচালিত ৬৭ টি পোলিং স্টেশন, দিব্যাঙ্গ ভোট কর্মী পরিচালিত ৩০ টি পোলিং স্টেশন ও যুব ভোট কর্মী পরিচালিত ৩০ টি পোলিং স্টেশন রয়েছে। বুধবার পুরাতন মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এই সংবাদ জানান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক পুনিত আগরওয়াল। তিনি আরও জানান ২৫ ও ২৬ এপ্রিল সমগ্র রাজ্যে বিলেতি মদের কাউন্টার বন্ধ থাকবে। ২৬ এপ্রিল সরকারি ছুটি থাকবে। সকল পোলিং স্টেশনে ভোটারদের বিশ্রামের জায়গা ও পানীয় জলের ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক পুনিত আগরওয়াল সাংবাদিক সম্মেলনে আরও জানান ১৭ ও ১৮ এপ্রিল ৮৫ বছরের অধিক বয়সী ভোটার ও দিব্যাঙ্গ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণ করা হয়েছে। ৮৫ বছরের অধিক বয়সী ভোটারদের জন্য পোস্টাল ব্যালট ইস্যু করা হয়েছিল ৪,৬৬৬ টি। তার মধ্যে ৪,৫১৫ জন ভোট দান করেছে। সাংবাদিকদের জন্য ১৮৮ টি পোস্টাল ব্যালট ইস্যু করা হয়েছিল। তার মধ্যে ১৬৫ জন ভোট দিয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য