Friday, May 31, 2024
বাড়িরাজ্যমুখ্যমন্ত্রীর অবর সচিব পরিচয় দিয়ে প্রতারণা করতে গিয়ে ধরা পড়ল যুবক

মুখ্যমন্ত্রীর অবর সচিব পরিচয় দিয়ে প্রতারণা করতে গিয়ে ধরা পড়ল যুবক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ এপ্রিল : মুখ্যমন্ত্রীর অবর সচিব পরিচয় দিয়ে প্রতারণা করতে গিয়ে হাতে নাতে ধরা পড়ল এক যুবক। জানা যায় সম্প্রতি মুখ্যমন্ত্রীর অতিরিক্ত সচিব পরিচয় দিয়ে একটি ফোন নাম্বার থেকে এক ব্যক্তির কাছে কল যায়। সাথে সাথে ঐ ব্যক্তি মুখ্যমন্ত্রীর অতিরিক্ত সচিবের সাথে যোগাযোগ করে জানতে পারেন মুখ্যমন্ত্রীর অতিরিক্ত সচিব ঐ ব্যক্তিকে কোন কল করেন নি। এই ঘটনার কেয়কদিনের মধ্যে কল আসে আগরতলা প্রেস ক্লাবের প্রাক্তন সম্পাদক তথা বরিষ্ঠ সাংবাদিক প্রনব সরকারের মোবাইলে।

প্রনব সরকারকে মুখ্যমন্ত্রীর অবর সচিব অরুপ দেব পরিচয় দিয়ে ঐ প্রতারক জানায় তাকে দুইটি দামি মোবাইল ক্রয় করে দেওয়ার জন্য, সে প্রনব সরকারের নিউজ চ্যানেলকে বিজ্ঞাপন পাইয়ে দেবে। তাতে সাংবাদিক প্রনব সরকারের কিছুটা সন্দেহ হয়। প্রনব সরকার জানান তিনি প্রতারককে কোন কিছু বুঝতে না দিয়ে রাজ্য পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকদের সাথে যোগাযোগ করেন। ঘটনার বিষয়ে মুখ্যমন্ত্রীকেও অবগত করেন। তারপর পরিকল্পনা করে প্রতারককে জালে তোলার জন্য তিনি প্রতারকের মোবাইল নাম্বারে যোগাযোগ করেন। সোমবার প্রতারককে রাজধানীর বিদুরকর্তা চৌমুহনীর একটি মোবাইল দোকানে আসার জন্য বলেন। মোবাইল দোকানের সামনে আগে থেকে ওত পেতে বসে সাদা পোশাকের পুলিশ। প্রতারক মোবাইল নিতে আসার সাথে সাথে প্রনব সরকার সহ সাদা পোশাকের পুলিশ ঐ প্রতারককে আটক করে। সাংবাদিক প্রনব সরকার জানান মুখ্যমন্ত্রীর অবর সচিবের পরিচয় দিয়ে সংবাদ মাধ্যম অর্থাৎ সাংবাদিকের সাথে প্রতারণা করার সাহস দেখিয়েছে প্রতারক।

 ধৃত প্রতারক এইটাও স্বীকার করেছে প্রনব সরকার আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক ছিলেন তা সে আগে থেকে জানে। জানা যায় ধৃত প্রতারকের নাম পলাশ ব্যানার্জি। যদিও সে ধরা খাওয়ার পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানায় সে অরুপ দেব-এর হয়ে কাজ করে। অরুপ দেব নিজে সাংবাদিক প্রনব সরকারকে কল করেছেন। অরুপ দেবের কথায় সে মোবাইল নিতে এসেছে। অরুপ দেবের দুইটা বাড়ি রয়েছে। একটা রামনগরে, এবং অপর বাড়িটি রাজধানীর জয়নগরে। পশ্চিম আগরতলা থানার পুলিশ ধৃত পলাশ ব্যানার্জি-কে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য