Friday, May 31, 2024
বাড়িরাজ্যনির্বাচনী বন্ডের মাধ্যমে সংগ্রহ করা টাকায় বিজেপি নেতারা দেশ জুড়ে হেলিকপ্টার নিয়ে...

নির্বাচনী বন্ডের মাধ্যমে সংগ্রহ করা টাকায় বিজেপি নেতারা দেশ জুড়ে হেলিকপ্টার নিয়ে ঘুরে বেড়াচ্ছে : জিতেন্দ্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ এপ্রিল : জিতেন্দ্র চৌধুরী এইদিন আরও বলেন ২০১৯ সালে বিজেপি ৩৮ শতাংশ ভোট পেয়েছিল। দেশের ৬২ শতাংশ মানুষ তাদের বিপক্ষে ছিল। তখন সকলে ঐক্যবদ্ধ ছিল না। বর্তমানে ৬২ শতাংশ মানুষ ঐক্যবদ্ধ। দেশের প্রায় সাড়ে ৪০০ লোকসভা আসনে বিজেপির বিরুদ্ধে দেশপ্রেমী জোটের প্রার্থীদের লড়াই হচ্ছে।

২০১৪ ও ২০১৯ সালের ন্যায় এইবার ভোট ভাগাভাগি হবে না। পূর্ব আসনের ইন্ডিয়া জোটের প্রার্থী রাজেন্দ্র রিয়াং-এর সমর্থনে শনিবার ধর্মনগরে আয়োজিত সভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথা বলেন সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। এইদিনের সভায় বক্তব্য রাখতে গিয়ে সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী নির্বাচনী বন্ড নিয়ে সমালোচনায় মুখরিত হন। তিনি বলেন ২০১৭ সালে বিজেপি সরকার এই আইন তৈরি করেছে। ৭ বছরের বেশি সময় ধরে এই আইন নিয়ে বহু তর্ক বিতর্ক হয়েছে। সর্বশেষ ২০২৪ সালের ১৫ ফেব্রুয়ারি সুপ্রিমকোর্ট নির্বাচনী বন্ড অবৈধ বলে ঘোষণা দিয়েছে। নির্বাচনী বন্ডের মাধ্যমে টাকা তোলা বেআইনি। নির্বাচনী বন্ডের বেশিরভাগ টাকা গেছে বিজেপির তহবিলে। সেই তহবিলের টাকায় ধর্মনগর শহরে বিজেপির জেলা অফিস নির্মাণ করা হয়েছে। দেশের প্রায় প্রতিটি জেলায় এই ধরনের জেলা অফিস নির্মাণ করা হয়েছে।

তিনি আরও বলেন দিল্লির মুখ্যমন্ত্রীকে অভিযুক্ত হিসাবে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু বিজেপির সর্বভারতীয় সভাপতিকে কেন জিজ্ঞাসাবাদ করা হবে না। তা নিয়ে প্রশ্ন তোলেন জিতেন্দ্র চৌধুরী। নির্বাচনী বন্ডের মাধ্যমে সংগ্রহ করা টাকায় বিজেপি নেতারা দেশ জুড়ে হেলিকপ্টার নিয়ে ঘুরে বেড়াচ্ছে বলে অভিযোগ করেন তিনি। জিতেন্দ্র চৌধুরী আরও অভিযোগ করেন প্রধানমন্ত্রী দেশের জনগণের চৌকিদার নয়। তিনি দেশের জনগণের টাকা লুট করে দেশের কর্পোরেটদের হাতে তুলে দিয়ে তাদের চৌকিদারে পরিণত হয়েছে। তাই তাদেরকে তৃতীয় বারের মতো ক্ষমতায় নিয়ে আসা যায় না। এই চ্যালেঞ্জ গ্রহণ করে দেশের ২৭ টি রাজনৈতিক দল একজোট হয়ে ইন্ডিয়া জোট গঠন করেছে। এইদিনের সভায় জিতেন্দ্র চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএম রাজ্য কমিটির সদস্য পবিত্র কর, কংগ্রেস নেতা চয়ন ভট্টাচার্য সহ অন্যান্যরা। এইদিনের সভা শুরুর পূর্বে ধর্মনগর শহরে এক সুবিশাল মিছিলটি সংগঠিত করা হয়। মিছিলটি ধর্মনগর শহরের অলিগলি পরিক্রমা করে। মিছিল ও পথ সভায় এইদিন কংগ্রেস ও সিপিআইএম কর্মী সমর্থকদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য