Sunday, May 19, 2024
বাড়িরাজ্যজামিন নিতে এসে জামিনদার নিজেই গ্রেপ্তার

জামিন নিতে এসে জামিনদার নিজেই গ্রেপ্তার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ এপ্রিল : আসামীর জামিন নিতে এসে জামিনদার নিজেই এখন পুলিশের জালে। আদালত থেকে উক্ত জামিনদারকে পুলিশ গ্রেপ্তার করেছে। ধৃত জামিনদারের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ উঠায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে। ঘটনা শুক্রবার খোয়াই আদালতে।তেলিয়ামুড়া থানার এন ডি পি এস ধারা অনুযায়ী একটি মামলা নিয়ে যাদব শাহ্ নামে বিহার রাজ্যের জনৈক বাসিন্দা বর্তমানে আদালতের নির্দেশে খোয়াই জেল হাজতে রয়েছে।

বৃহস্পতিবার আদালতে মামলাটি আবার উঠলে আসামী পক্ষের আইনজীবী জামিনের আবেদন করেন। আদালত জামিনের আবেদন মঞ্জুর করে। শর্ত হলো জামিনদারকে অবশ্যই একজন নিয়মিত স্কেলের সরকারী কর্মচারী হতে হবে। শুক্রবার আইনজীবীর মাধ্যমে সজল দাস নামে জনৈক ব্যাক্তি নিজেকে তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালের করণিক বলে পরিচয় দিয়ে জেল হাজতে থাকা যাদব শাহ্কে জামিন নিতে চায়।সে জানায় তার বাড়ী আগরতলার খেজুর বাগান।সরকারী কর্মচারীর প্রামাণ্য দলিল হিসেবে সজল দাস তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালের ডি ডি ও — র স্বাক্ষর ও সিলমোহর সম্বলিত একটি কাগজও আদালতে পেশ করে। কিন্তু আদালতের সংশ্লিষ্ট বেঞ্চের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের জিজ্ঞাসার জবাবে নিজেকে আগরতলার আয়ুর্বেদিক হাসপাতালের করণিক বলে পরিচয় দেয় সজল দাস। এতেই সন্দেহ সৃষ্টি হয় আদালতের সংশ্লিষ্ট বেঞ্চের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের।

 তিনি আগরতলার আয়ুর্বেদিক হাসপাতাল ও তেলিয়ামুড়া মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন। কিন্তু দুই হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকেই স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে, সজল দাস নামে কোন করণিক তাদের প্রতিষ্ঠানে কর্মরত নেই। এমনকি এই নামে কোন কর্মচারীই তাদের প্রতিষ্ঠানে চাকুরি করেন না।তেলিয়ামুড়া হাসপাতাল কর্তৃপক্ষ আদালতকে জানায়, ডি ডি ও — র স্বাক্ষর ও সিলমোহর সম্বলিত এ ধরনের কোন পরিচিতিপত্র তারা কাউকে ইস্যু করেন নি। সাথে সাথেই আদালতের পক্ষ থেকে সজল দাসের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনে খোয়াই থানাকে পুরো ঘটনা সম্পর্কে অবহিত করা হলে পুলিশ সাথে সাথেই আদালত থেকে অভিযুক্ত সজল দাসকে গ্রেপ্তার করে নিয়ে যায়। থানায় ধৃত সজল দাসকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ধারণা করা হচ্ছে যে, এই জালিয়াতির ঘটনায় কোন না কোন চক্রের যোগসাজশ রয়েছে। এই চক্রের সম্পর্কে তথ্যাদি সংগ্রহের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য