Wednesday, May 18, 2022
বাড়িরাজ্যজমায়েত হয়ে গ্রেফতার হলো টেট উত্তীর্ণ যুবক-যুবতীরা

জমায়েত হয়ে গ্রেফতার হলো টেট উত্তীর্ণ যুবক-যুবতীরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ মার্চ : মুখ্যমন্ত্রীর সাথে সৌজন্য মূলক সাক্ষাৎ করতে গিয়ে গ্রেফতার টেট উত্তীর্ণ চাকুরি প্রত্যাশিত যুবক-যুবতীরা। ২০২১ সালে টেট পরীক্ষায় বসে পাশ করে প্রায় ৩৬০০ জন। রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যতজন নিয়োগের প্রয়োজন ততজনকে নিয়োগ করা হবে। সেই মোতাবেক চলছে দপ্তরের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার কাজ।

 কিন্তু টেট উত্তীর্ণ হওয়া প্রত্যাশিত যুবক-যুবতীদের দাবি তাদের সকলকে একসাথে নিয়োগ করতে হবে। তাই তারা গত একমাস যাবত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সরকারের কাছে দাবি জানিয়ে আসছে। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনরকম আশ্বাস না পেয়ে মুখ্যমন্ত্রীর কাছে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ রাজধানীর মহাকরণ সংলগ্ন ভি আই পি জোনের রাস্তার পাশে জমায়েত হতে শুরু করলে পুলিশের বাধার সম্মুখীন হতে হয় তাদের। শেষ পর্যন্ত পুলিশ প্রত্যাশিত যুবক-যুবতীদের গ্রেপ্তার করে অরুন্ধতী নগর পুলিশ কমপ্লেক্সে নিয়ে যায়। তাদের অভিযোগ, ২০২১ সালে যারা টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের সকলকে একসাথে নিয়োগ করার দাবিতে মুখ্যমন্ত্রী সাথে বহুবার দেখা করার অনুমতি চাওয়া হয়। কিন্তু মুখ্যমন্ত্রীর সাথে দেখা করার অনুমতি না পাওয়ায় শুক্রবার সৌজন্যমূলক সাক্ষাৎ করতে এসেছিল কিন্তু তাদের গ্রেফতার হতে হয়েছে। শিক্ষামন্ত্রী রতন লাল নাথের সাথে সম্প্রতি দেখা করে জানা যায় রাজ্য সরকার ২৬২৫ জনের অধিক নিয়োগ করবে না। ফলে অনেকেই বয়স উত্তীর্ণ হয়ে যাবে। তাই সকলকে নিয়োগ করার দাবি জানানো হচ্ছে বলে জানান প্রত্যাশিত যুবক-যুবতীরা।

এ বিষয়ে পুলিশ আধিকারিক জানান, বেআইনিভাবে এদিন প্রত্যাশিত যুবক-যুবতীরা রাস্তার পাশে জমায়েত হয়েছিল। এবং তারা জমায়েত হয়ে মহাকরণের যাওয়ার জন্য সিদ্ধান্ত নেয়। কিন্তু তাদের কোনরকম প্রশাসনের অনুমতি ছিল না। তাই বহুবার তাদের জমায়েত না হওয়ার জন্য বলা হলেও জমায়েত হয়েছে, এতে করে ট্রাফিক পরিষেবা ব্যাঘাত ঘটেছে। এবং ভি আই পি জোন এলাকায় কোনরকম জমায়েতের অনুমতি নেই। তাই তাদের গ্রেপ্তার করা হয়েছে। তবে এদিন প্রত্যাশিত যুবক-যুবতীরা গ্রেপ্তার হয়ে সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। প্রায় শতাধিক প্রত্যাশিত যুবক-যুবতী পুলিশের হাতে গ্রেফতার হয় এদিন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য